BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চলতি মাসের শেষে দেশজুড়ে ৪৮ ঘণ্টার ধর্মঘট, সমস্যায় আমজনতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2018 9:21 pm|    Updated: May 11, 2018 9:21 pm

From May 30 Bank unions announce 48-hour strike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসের শেষে ফের সমস্যায় পড়তে চলেছেন সাধারণ মানুষ৷ কারণ আগামী ৩০ মে থেকে ৪৮ ঘণ্টার জন্য দেশজুড়ে ধর্মঘটের ডাক দিল রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংকগুলি৷ অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়, দেশের ১০ লক্ষেরও বেশি ব্যাংককর্মী এই ধর্মঘটে শামিল হতে চলেছেন৷

[আমাকে উর্দি পরে ভিক্ষার অনুমতি দিন, আজব আবেদন পুলিশকর্মীর]

ব্যাংক ইউনিয়নের ফোরামের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩০ মে সকাল ছ’টা থেকে পয়লা জুন সকাল ছ’টা পর্যন্ত ধর্মঘট চলবে৷ অর্থাৎ মাসের শেষের দু’দিনই বন্ধ থাকবে সব ব্যাংক। ১ জুন শুক্রবার ব্যাংক খুলবে। বেতন বৃদ্ধির দাবিতেই এই ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যাংককর্মীরা। গত বছরের ১ নভেম্বর থেকে বেতন কাঠামোয় কোনও সংস্কার করা হয়নি।

[যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রশিক্ষণে এবার সেনা জওয়ানদের পায়ে উন্নতমানের জুতো]

গত ৩১ মার্চ বর্তমান বেতনের ২ শতাংশ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। যা প্রত্যাখ্যান করেছিলেন ব্যাংককর্মীরা। আগের বার ২০১২ সালে ১৫ শতাংশ বেতন বৃদ্ধি হয়েছিল। বারবার চিঠি দেওয়া সত্ত্বেও কোনও বৈঠক হয়নি বলেও অভিযোগ করছেন ইউএফবিইউ-এর কর্তারা। সরকার বললেও ব্যাংক কর্তাদের সংগঠন এ নিয়ে উদ্যোগী হয়নি। ন’টি সংগঠন নিয়ে তৈরি ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়ন। অবশেষে গত ৫ মে মুম্বইয়ে তাদের সঙ্গে ভারতীয় ব্যাংক সংস্থার বৈঠক হয়েছিল। কিন্তু তাতে কোনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। সেই কারণেই ধর্মঘটের পথে নামতে চলেছেন ব্যাংককর্মীরা। এই ধর্মঘটের ফলে সাধারণ মানুষ যে সমস্যায় পড়তে চলেছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে