BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গুজরাটে বিজেপির খারাপ ফল, শেয়ার বাজারে ধস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 18, 2017 4:34 am|    Updated: September 18, 2019 5:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে প্রাথমিক ট্রেন্ডে বিজেপির খারাপ ফল। এমন ইঙ্গিতে শেয়ার বাজারে ধস নামল। বাজার খুলতেই সেনসেক্স পড়ে ৮৫০ পয়েন্ট। এমনকী টাকার দামও বেশ খানিকটা পড়েছে।

[গুজরাটের খবরে চাঙ্গা কংগ্রেস, রাহুলের বাড়ির সামনে অকাল দীপাবলি]

এক্সিট পোলের পূর্বাভাস মিলল না। গুজরাটে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি ও কংগ্রেসের। রাহুল গান্ধীর দল কোনও সমীক্ষায় তেমন কলকে না পেলেও ইভিএম খোলার পর চমকে দিয়েছে। গুজরাটের এমন ফলের আভাসের প্রভাব পড়ল শেয়ার বাজারে। এদিন সকালে বাজার খোলার পর সেনসেক্সের পতন হয়। দফায় দফায় ৮৫০ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স। এক সময় ৩২,২৯৫ পয়েন্টে নেমে গিয়েছিল সেনসেক্স। নিফটিরও পতন জারি থাকে। নিফটি ১৩৫ পয়েন্ট খুইয়ে নেমে যায় ১০,০৭৪-এ। কোটাক সিকিউরিটিজের ভাইস প্রেসিডেন্ট টিনা বিরমানির ব্যাখ্যা, দুই রাজ্যের বিধানসভা ভোটের ফলের কারণে বাজারের এই পরিস্থিতি। তবে মার্কিন কর সংস্কার এবং বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ার ফলে বাজারে এই অস্থিরতা বলে এই শেয়ার বিশেষজ্ঞ মনে করেন। আদানি পাওয়ারের শেয়ার সর্বাধিক ৭ শতাংশ নেমে যায়। বাজাজ ফিনান্স, ভারতী এয়ারটেল, এইচপিসিএল, বিপিসিএল এবং ইয়েস ব্যাঙ্কের শেয়ারের দর ২-৩ শতাংশ পড়ে।

[গুজরাটে মুখ পুড়ল মোদির, কড়া টক্করে এগিয়ে কংগ্রেস]

শুধু শেয়ার বাজারে গুজরাটের ভোটের প্রভাব পড়েছে টাকার দরে। এদিন সকালে টাকার দাম পড়ে ৬৮ পয়সা। ডলারের নিরিখে টাকার দাম হয় ৬৪.৭২ টাকা। বিশেষজ্ঞদের ধারণা, বাজারের এই গতিপ্রকৃতিতে শেয়ার বিক্রি করার প্রবণতা তৈরি হয়েছে। তবে কয়েক রাউন্ড গণনার পর বিজেপির ফল ভাল হতে থাকায় বাজার খানিকটা ঘুরে দাঁড়ায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement