BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী সপ্তাহে টানা তিন দিন বন্ধ থাকবে ব্যাংক! এখনই সেরে ফেলুন জরুরি কাজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 11:02 am|    Updated: January 19, 2018 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার হয়ে গেল। আর মাত্র একটা কাজের দিন। আগামী সপ্তাহের জন্য কি ব্যাংকে কোনও কাজ ফেলে রেখেছেন? তাহলে শনিবারই সেরে ফেলুন। কারণ সোমবার থেকে ওই সপ্তাহে মাত্র দু’দিন ব্যাংকের দরজা খোলা। পাঁচ দিন বন্ধ।

[বিচারকের দাওয়াইয়ে কাজ, মিষ্টিমুখে পুনর্মিলন সিউড়ির দম্পতির]

ছুটি আর ছুটি। ইংরেজি বছরের প্রথম মাসে ফের ছুটির ফাঁদে ব্যাংকিং পরিষেবা। আগামী সপ্তাহের ক্যালেন্ডার বলছে সোমবার থেকে কার্যত ছুটির মেজাজে কাটাতে চলেছেন ব্যাংক কর্মীরা। ক্যালেন্ডারের দিকে একবার চোখ ফেললে বুঝে যাবেন কী অবস্থা হতে চলেছে। সোমবার সরস্বতী পুজো। ওই দিন কেন্দ্র সরকারের সব খোলা থাকলেও এ রাজ্যে যেহেতু ছুটি তাই ব্যাংকের ঝাঁপ বন্ধ থাকবে। পরের দিন মঙ্গলবার ২৩ জানুয়ারি। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে একইভাবে রাজ্যে ছুটি থাকায় এদিনও ব্যাংক খুলবে না। আর ভিড় আছড়ে পড়বে বুধবার। বৃহস্পতিবার অবশ্য ব্যাংক খোলা। তবে ওই দিনই হিসেব মতো ব্যাংকে শেষ কাজের দিন। কারণ তারপর থেকে ফের শুরু হচ্ছে ছুটি। টানা দু দিন। শুক্রবার, ২৬ জানুয়ারি। সাধারণতন্ত্র দিবস উপলক্ষ্যে গোটা দেশে সব সরকারি ক্ষেত্র বন্ধ থাকবে। ব্যাংকেও তাই ছুটি। ২৭ জানুয়ারি শনিবারও ব্যাংক বন্ধ। কারণ ওই দিন চতুর্থ শনিবার। বেশ কয়েক বছর ধরে ব্যাংকে দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটির দিন। তাহলে কী দাঁড়াল। আগামী সপ্তাহে মাত্র দুটো দিন আপনি হাতে পাচ্ছেন। আর চলতি সপ্তাহে ধরলে শনিবার অর্থাৎ ২০ জানুয়ারি।

[পাকিস্তানে উঠল ‘নো চিন, গো চিন’ স্লোগান]

শনিবারের মধ্যে কাজ না সারলে আগামী সপ্তাহে ব্যাংকে কতটা ভিড় হতে পারে তা নিশ্চয়ই আঁচ করতে পারছেন। এখন ভরসা বলতে এটিএম। অতএব ভিড় এড়াতে চাইলে  তাড়াতাড়ি কাজ সেরে নিন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement