১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সাহসিকতা নয়, সাংবাদিকতার ধর্ম পালন করেছি মাত্র’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 10, 2017 8:10 am|    Updated: October 10, 2017 8:10 am

I am not brave, I'm just a journalist: Rohini to Jay Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপার্জনের অসঙ্গতি ফাঁস করেছেন। তাও আবার যার তার নয়, খোদ বিজেপির সর্বভারতীয় সাভাপতি অমিত শাহের পুত্রের। আর তাতেই বেড়েছে বিড়ম্বনা। তাঁর ও যে সংবাদমাধ্যমে তিনি কর্মরত সেই সংস্থার বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা রুজু হয়েছে। একরকম খড়্গহস্তই বলা যায় বিজেপি নেতাদের। এই পরিস্থিতিতেও কিন্তু ভেঙে পড়েননি রোহিনী সিং নামে ওই সাংবাদিক। তাঁর সাফ কথা, অনেকে তাঁকে সাহসী বলছেন বটে, কিন্তু তিনি আসলে সাংবাদিকতার ধর্মই পালন করেছেন।

‘নারী-পুরুষ ভাগভাগি করে ৪.৫ মাস গর্ভধারণ করে না কেন? ]

জয় শাহর বিরুদ্ধে অভিযোগ ওঠাতেই আসরে নেমে পড়েছেন বিজেপি নেতারা। গত রবিবার ‘দ্য ওয়্যার’ নামে একটি অনলাইন সংবাদমাধ্যমে জয়ের সংস্থার আর্থিক লেনদেনের বাড়বাড়ন্ত নিয়ে প্রশ্ন তোলেন রোহিনী। নির্দিষ্ট সূত্র থেকে প্রাপ্ত তথ্য হাতে আসার পরই তিনি সাংবাদিকতার ধর্ম মেনে সেটি প্রকাশ করেন। কিন্তু তা যেন ভীমরুলের চাকে ঢিল পড়ার শামিল। এই ইস্যুকেই খাড়া করে বিজেপিকে কোণঠাসা করতে ময়দানে নেমেছে বিরোধীরা। বিপাকে পড়ার সম্ভাবনা আঁচ করেই চাপ বাড়ানো হচ্ছে রোহিনীর উপরেও।

rohini-fb-post

যদিও সমস্ত চাপের মুখেও রোহিনী অকুতোভয়। সোশ্যাল মিডিয়াতে নিজের মনের কথা খুলে বলেছেন তিনি। জানিয়েছেন, বিখ্যাত কোনও ব্যক্তি বলেছিলেন, খবর সেটাই যেটা চাপা দেওয়ার চেষ্টা করা হয়। বাকি সবই বিজ্ঞাপন। যে যাই করুক না কেন, রোহিনী তাঁর ধর্ম থেকে বিচ্যুত হননি। এর আগে রবার্ট বঢরার সঙ্গে ডিএএলএফ-এর চুক্তি নিয়েও খবর করেছিলেন তিনি। কিন্তু তখন এই ধরনের হেনস্তার মুখে পড়তে হয়নি। সময় বদলেছে। কিন্তু সিস্টেম তথা সরকারকে প্রশ্ন করাই যে সাংবাদিকের কাজ, তা ভুলে যাননি রোহিনী। আর তাই ঝুঁকি নিয়েও জয় শাহের আর্থিক লেনদেন নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

[  হিন্দু ও মুসলিম শব্দ সরছে না বিশ্ববিদ্যালয়ের নাম থেকে, জানালেন মন্ত্রী ]

মাথায় ঝুলছে ১০০ কোটির মানহানি মামলা। আক্রমণাত্মক বিজেপি নেতারা। হেনস্তার শিকার হয়েও অবশ্য নুয়ে পড়েননি রোহিনী। অনেকে এই কাজের জন্য তাঁকে সাহসীর তকমা দিচ্ছেন। কিন্তু বিনয়ী রোহিনীর বক্তব্য, এটাই সাংবাদিকতার ধর্ম। তিনি তাঁর কাজটুকু করেছেন মাত্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে