BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লখনউয়ে মোদি, লাদাখে সেনা, যোগের সূত্রে বাঁধল গোটা দেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2017 3:26 am|    Updated: June 21, 2017 5:29 am

India celebrates international yoga day, PM Modi Kicks off the celebration in Lucknow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  যোগের সূত্রে মিলে গেল গোটা দেশ। বৃষ্টি উপেক্ষা করেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে বুধবার লখনউয়ে জমায়েত হয়েছিলেন প্রায় পঞ্চাশ হাজার মানুষ। সকলের সঙ্গেই আন্তর্জাতিক যোগ দিবসে শামিল হলেন প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, যোগগুরু বাবা রামদেব-সহ একাধিক বিশিষ্টি ব্যক্তিরা।

[জানেন, কীভাবে ২০ কেজি ওজন ঝরালেন অমিত শাহ?]

ভারত থেকেই সারা বিশ্বে যোগের মহিমা ছড়িয়ে পড়েছে। আজ দেশ-বিদেশের ঘরে ঘরে বন্দিত হয় সনাতন এই শরীরচর্চার পদ্ধতি। গত তিন বছরে মিলেছে তার প্রমাণ।  ক্রমাগত বেড়েছে যোগকেন্দ্রের সংখ্যা। বেড়ে গিয়েছে যোগ শিক্ষকদের চাহিদা। শুধু দেশে নয় বিদেশেও ভীষণভাবে বেড়ে গিয়েছে যোগচর্চার চাহিদা। বুধবার লখনউয়ের সভায় এসে এভাবেই দেশবাসীর কাছে যোগের সাফল্যের কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক যোগ দিবসের মতো উদ্যোগে উৎসাহ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কবিতা লিখেছিলেন লখনউয়ের সাব-ইনস্পেক্টর কূলদীপ সিং। এদিন রাজ্যে পৌঁছে তাঁকে অভিবাদন জানাতে ভোলেননি প্রধানমন্ত্রী। সাব-ইনস্পেক্টকের সঙ্গে হাত মিলিয়ে তাঁকে শুভেচ্ছা জানান মোদি।

yoga_modiinspector2106

শুধু লখনউতেই নয়, রাজধানী দিল্লি, ভোপাল, মহারাষ্ট্র, আহমেদাবাদের বিভিন্ন জায়গায় বসেছে যোগের আসর। যোগ চর্চায় শামিল হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ভেঙ্কাইয়া নায়ডু, অমিত শাহর মতো হেভিওয়েট নেতারা। দিল্লির মার্কিন দূতাবাসের আধিকারিকরাও শামিল হন আন্তর্জাতিক যোগ দিবসের এই বিশেষ উদ্যোগে। চণ্ডীগড়ে যোগে শামিল হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা। আহমেদাবাদে যোগাভ্যাস করতে দেখা যায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকেও।

 

দেশের বিভিন্ন স্থানে এই যোগ উৎসবে মেতেছেন ভারতীয় জওয়ানরাও।  বুধবার সাত সকালে আইএনএস বিক্রমাদিত্যতে যোগচর্চায় অংশ নিয়েছিলেন নৌসেনার আধিকারিক ও জওয়ানরা। সমুদ্রতল থেকে প্রায় ১৮,০০০ ফুট উচ্চতায় লাদাখের মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াসেও যোগ দিবস পালন করেন ভারতীয় জওয়ানরা।

 

[তিরুপতি মন্দিরের প্রসাদ ও মানত করা চুলের ওপর ধার্য হবে না জিএসটি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement