BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের হয়ে চরবৃত্তির অভিযোগে ধৃত বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 1, 2018 12:47 pm|    Updated: February 1, 2018 12:47 pm

Indian Air Force officer held on spying charges

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বায়ুসেনার এক গ্রুপ ক্যাপ্টেনকে পাকিস্তানের হয়ে চরবৃত্তির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ব্যক্তি পদমর্যাদায় ভারতীয় সেনার এক কর্নেলের সমকক্ষ। নয়াদিল্লিতে কর্মরত বায়ুসেনার ওই অফিসারকে জিজ্ঞাসাবাদ করে এই দুষ্টচক্রের গভীরে যেতে চাইছেন তদন্তকারী অফিসাররা।

[আয়করে ছাড় মিলবে? জেটলির বাজেটের দিকে তাকিয়ে মধ্যবিত্ত, চাকুরিজীবীরা]

চরবৃত্তির অভিযোগে বায়ুসেনার গোয়েন্দারাই অভিযুক্ত অফিসারকে গ্রেপ্তার করেছে। তদন্তকারী অফিসারদের অনুমান, ওই অফিসারকে সম্ভবত হানি ট্র্যাপে ফেলে পাকিস্তানের হয়ে চরবৃত্তিতে নিয়োগ করা হয়। যে মহিলাকে ব্যবহার করে এই গোটা পরিকল্পনার ছক কষা হয়, এখন তাকেও খুঁজছে বায়ুসেনার ইন্টেলিজেন্স ইউনিট। মনে করা হচ্ছে, ধৃত অফিসারের কাছে সেনার বেশ কিছু সংবেদনশীল তথ্য রয়েছে। যদিও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন বায়ুসেনার কর্তারা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বায়ুসেনার কেন্দ্রীয় নিরাপত্তা ও গোয়েন্দা শাখার রুটিন নজরদারিতে ধরা পড়ে ওই ‘পাক গুপ্তচর’। তাকে বেশ কিছু ইলেকট্রনিক ডিভাইস নিয়ে নড়াচড়া করতে দেখা যায়। যেগুলি ব্যবহার করার ছাড়পত্র তার ছিল না। গোয়েন্দারা জানিয়েছেন, ওই ডিভাইসগুলি ব্যবহার করেই ধৃত ব্যক্তি পাক সেনার ও আইএসআইয়ের কাছে বহু গুরুত্বপূর্ণ তথ্য পাচার করত। ফেসবুকের মাধ্যমে পাক চাঁইয়ের সঙ্গে যোগাযোগ রাখত ধৃত বায়ুসেনার অফিসার। চরবৃত্তির মতো দুষ্কর্মে অন্য কোনও অফিসার জড়িয়ে রয়েছে কি না, জানতে ম্যারাথন নজরদারি চালাবে বায়ুসেনা।

[চরবৃত্তির অভিযোগে ধৃত পাক আমলাকে ফেরত পাঠাল দিল্লি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে