২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

আশার আলো! দেশে একধাক্কায় অনেকটা কমল দৈনিক করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: September 29, 2020 9:44 am|    Updated: October 1, 2020 2:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যাটা অনেকদিন ধরেই নিম্নমুখী। তবে প্রায় প্রতিদিনই হাজারের বেশি মানুষের মৃত্যু হচ্ছিল। যা নিয়ে বেশ উদ্বেগে ছিলেন বিশেষজ্ঞরা। মঙ্গলবার সেদিক থেকেও খানিকটা স্বস্তির খবর মিলল। একইদিনে নতুন সংক্রমণ এবং নতুন করে মৃত্যু, দুটি সংখ্যাই অনেকটা কমল।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ হাজার ৫৮৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে কয়েক হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লক্ষ ৪৫ হাজার ২৯২ জন। আক্রান্তের সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটা কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৭৬ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬ হাজার ৩১৮ জন।

[আরও পড়ুন: রামলীলা হবে, তবে প্যান্ডেল করে দুর্গাপুজো নয়, যোগী আদিত্যনাথের ঘোষণা ঘিরে বিতর্ক]

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ। ফের আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫১ লক্ষ ১ হাজার ৩৯৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৭ হাজার ৫৭৬। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৪০ হাজারের বেশি। ফলে মোট করোনা পরীক্ষা পেরিয়ে গেল ৭ কোটি ৩১ লক্ষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement