সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বৃহত্তম বিমান পরিষেবা সংস্থা ইন্ডিগো। তাদের কপালেই জুটল বিশ্বের নিকৃষ্টতম বিমানসংস্থার ‘অপবাদ’। ‘এয়ারহেল্প’ নামের একটা সংস্থা গোটা বিশ্বের বিমান সংস্থাগুলির মান নিয়ে সমীক্ষা চালিয়েছিল। যেখানে দেখা হয় সময় মতো বিমান ছাড়া, বিভিন্ন পরিষেবার মান, ক্ষতিপূরণ সংক্রান্ত বিষয়গুলি। সেই সমীক্ষাতেই ‘লাস্ট বেঞ্চে’ ঠাঁই হল ইন্ডিগোর। ১০৯টি বিমান সংস্থার মধ্যে ১০৩-এ স্থান হয়েছে তাদের। এই বিষয়ে কী বলেছে সংস্থা?
হেয়ারহেল্পের ২০২৪ সালের পরিষেবা সংক্রান্ত রিপোর্ট বলছে, বিমান সংস্থাগুলির মধ্যে ইন্ডিগো স্কোর করেছে ৪.৮০। ভারতীয় সংস্থাগুলির মধ্যে ইন্ডিগো ছাড়া কেবল এয়ার ইন্ডিয়া ঠাঁই পেয়েছে হেয়ারহেল্পের তালিকায়। ৬.১৫ স্কোর করে ৬১তম স্থান পেয়েছে তারা। ৮.১২ স্কোরে তালিকায় প্রথম হয়েছে ব্রাসল্স এয়াইলাইন্স। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে কাতার এয়ারলাইন্স (৮.১১) এবং ইউনাইটেড এয়ারলাইন্স (৮.০৪)।
এদিকে বুধবার একটি বিবৃতিতে এয়ারহেল্পের সমীক্ষার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে ইন্ডিগো। সেই সঙ্গে বিমান সংস্থাটি জানিয়েছে, DGCA তথ্য বলছে নিয়মানুবর্তিতা বজায় রাখতে যাবতীয় নিয়ম পালন করে সংস্থা। যাত্রীরাও তাদের সম্পর্কে অভিযোগ কম করেন। সংস্থাটি আরও দাবি, ভারতের অন্যতম অগ্রাধিকার প্রাপ্ত বিমান সংস্থা ইন্ডিগো। ঠিক সময়ে বিমান চলাচল করে। ভালো পরিষেবা দেওয়ার কারণেই বিমানসংস্থা হিসেবে সুনাম রয়েছে তাদের।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.