BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অযথা রাষ্ট্রসংঘের সময় নষ্ট করছে পাকিস্তান, ফের তোপ গম্ভীরের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 4, 2017 7:41 am|    Updated: October 4, 2017 7:41 am

Islamabad denies surgical strike, Gambhir again slams Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রসংঘে পাকিস্তানের জারিজুরি একাই শেষ করে দিয়েছিলেন তিনি।  তথাকথিত আনকোরা কূটনীতিবিদ হয়েও যে মেজাজে পাক মুলুককে আক্রমণ করেছিলেন তিনি, তাতে নজর কেড়েছিলেন গোটা বিশ্বের।  সারা দেশ তাঁকে কুর্নিশ জানিয়েছে।  এবার ফের আসরে নামলেন সেই এনাম গম্ভীর।  ভারতের সার্জিক্যাল স্ট্রাইক ভুয়ো- পাকিস্তানের এই দাবিকে হেলায় উড়িয়ে দিয়ে গম্ভীর জানালেন, রাষ্ট্রসংঘে সময় নষ্ট করা ছাড়া আর কিছুই করছে না পাকিস্তান।

 তাজমহল ভেঙে ফেলুন যোগী, প্রস্তাব আজম খানের ]

উরি হামলার পরে ভারত সার্জিক্যাল স্ট্রাইক চালায় পাক মুলুকে। ধ্বংস করে দেওয়া হয় জঙ্গি লঞ্চ প্যাডগুলিকে। বরাবরই তা অস্বীকার করেছে পাকিস্তান।  রাষ্ট্রসংঘেও সেই একই তাস খেলতে গিয়েই গম্ভীরের তীব্র কটাক্ষের মুখে পড়তে হল তাদের। এর আগে গম্ভীর সাফ জানিয়েছিলেন, পাকিস্তান হচ্ছে সন্ত্রাস তৈরির কারখানা। সে চাপ সামলাতে না পেরে ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আক্রমণ করেছিল পাকিস্তান।  বিজেপি ও আরএসএস-কে নিয়ে একাধিক অভিযোগ করেছিল। যা আদতে আন্তর্জাতিক ক্ষেত্রে ধোপে টেকেনি। এরপর গাজার ছবিকে ভারতে হিংসার ঘটনার ছবি বলে চালাতে গিয়ে মুখ পোড়ে পাকিস্তানের। কোনওদিকে গম্ভীরের সঙ্গে এঁটে উঠতে না পেরে শেষে সার্জিক্যাল স্ট্রাইককে ভুয়ো বলে দাবি করে পাকিস্তান।  একাধিক বিবৃতি দিয়ে প্রমাণ করার চেষ্টা করা হয় যে, ভারত ভুল কথা বলছে।

[  রাষ্ট্রসংঘে ইসলামাবাদের জারিজুরি একাই শেষ করলেন এই ভারতীয় নারী ]

কিন্তু আদতে পাকিস্তানের দাবিকে আমলই দিলেন না গম্ভীর। সাফ জানিয়ে দিলেন, তাঁর প্রতিনিধি দলের এ নিয়ে নষ্ট করার মতো সময় হাতে নেই।  গোটা রাষ্ট্রসংঘ যখন বর্তমান ও ভবিষ্যতের উন্নয়ন নিয়ে কথা বলছে, তখন পাকিস্তান শুধু অতীত আঁকড়ে সময় নষ্ট করছে।  এসব কথা বলে পাকিস্তান রাষ্ট্রসংঘেরও সময় নষ্ট করছে বলে দাবি করেন তিনি। গম্ভীরের এই বক্তব্যেই বোঝা যাচ্ছে, রাষ্ট্রসংঘের মতো আন্তর্জাতিক আসরে ঠিক কতটা কোণঠাসা পাকিস্তান।  আর কতটা আত্মবিশ্বাসী ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে