২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনার অবসান! তৃণমূল নয়, রাজ্যসভায় সপা-র প্রার্থী জয়া বচ্চন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 7, 2018 3:47 pm|    Updated: September 14, 2019 4:32 pm

Jaya Bachchan to be Samajwadi Party candidate from Rajya Sabha

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা চলছিল বেশ কয়েকদিন ধরেই। আর এবার সেই খবরে সিলমোহর পড়ল। আসন্ন রাজ্যসভা নির্বাচনে সমাজবাদী পার্টির প্রার্থী হচ্ছেন অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন। সংবাদ সংস্থা এএনআই একটি সূত্রকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে।

এই খবরের সত্যতা স্বীকার করে রাজ্যসভার সাংসদ ও বচ্চন পরিবারের ঘনিষ্ঠ অমর সিং জানিয়েছেন, সমাজবাদী পার্টির সঙ্গে জয়া বচ্চনের সম্পর্ক বহুদিনের। দলের প্রতি জয়া সবসময়ই সৎ থেকেছেন। তাঁর চেয়ে যোগ্য প্রার্থী এই মুহূর্তে দলে নেই বলেও মন্তব্য করেছেন অমর সিং। তাঁর বক্তব্য, ‘নরেশ আগরওয়ালের চেয়েও জয়া যোগ্য রাজনীতিবিদ।।’ আসন্ন ২৩ মার্চ রাজ্যসভার ৫৮ জন সদস্যর মেয়াদ শেষ হচ্ছে। ফলে ওই আসনগুলির জন্য নির্বাচন প্রক্রিয়া শুরু হবে।

[পেরিয়ারের মূর্তি ভাঙার বদলা, দক্ষিণে কাটা হল ব্রাহ্মণদের পৈতা]

২০০৪-এ প্রথমবার জয়া বচ্চন সপা-র হয়ে রাজ্যসভায় প্রতিনিধিত্ব করেন। ২০০৬-এর মার্চ পর্যন্ত প্রথম দফার মেয়াদ শেষ করে পরে ফের ২০০৬-এর জুন থেকে ২০১০ পর্যন্ত দ্বিতীয় দফা পূর্ণ করেন। তৃতীয়বারের জন্য নির্বাচত হন ২০১২-তে। এতদিন মনে করা হচ্ছিল, রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হতে পারেন জয়া। আসন্ন ৩ এপ্রিল জয়ার তৃতীয় দফার মেয়াদ শেষ হচ্ছে। এ রাজ্য থেকে ৫টি আসন খালি হচ্ছে। সবকটি আসনেই প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস, জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আসন্ন ১১ মার্চ উত্তরপ্রদেশে দুটি লোকসভা কেন্দ্রে উপ-নির্বাচন। গোরক্ষপুর ও ফুলপুর- দুই কেন্দ্রের নির্বাচনকে কেন্দ্র করে দুই চিরপ্রতিদ্বন্দ্বী অখিলেশ যাদবের সপা ও মায়াবতীর বসপা কাছাকাছি এসেছে। গেরুয়া ঝড়ের মোকাবিলায় ২৫ বছরে এই প্রথম দুই দল নির্বাচনী সমঝোতায় এসেছে।

[ডোকলামে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চিন! প্রতিরক্ষামন্ত্রীর রিপোর্টে আভাস ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে