BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপি নেতাদের হত্যা করতে জঙ্গিদের স্পেশ্যাল স্কোয়াড বানাচ্ছে জইশ, লস্কর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 22, 2017 2:01 pm|    Updated: September 22, 2019 7:51 pm

JeM prepares hit-list to target top BJP leaders

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেতাদের হত্যা করতে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ একটি হিটলিস্ট বানিয়েছে। বিজেপির শীর্ষ নেতা-সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্যকেও হত্যার ছক রয়েছে জঙ্গিদের।

সূত্রের খবর, জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার একটি বিশেষ স্কোয়াড তৈরি করেছে। এই তালিকাতেই ভারতের শীর্ষ নেতাদের নাম রয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দারা এই খবর পেয়ে যুদ্ধকালীন তৎপরতায় তদন্তে নেমেছেন। একটি রাজ্যের মুখ্যমন্ত্রীকেও হত্যার ছক রয়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা।

[বাংলায় আশ্রয় নেওয়া ব্লগারকে খুনের ছক ছিল ধৃত জঙ্গিদের]

জইশকে এই ‘অপারেশনে’ সাহায্য করছে হাফিজ সইদের লস্কর-ই-তৈবা। এই লস্করই ২০০৮-এ মুম্বই হামলার নেপথ্যে ছিল। দুই জঙ্গি সংগঠনই বাংলাদেশে নিযুক্ত ক্যাডারদের এই কাজের জন্য প্রস্তুত রাখছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের আশঙ্কা, অপারেশন সাকসেসফুল করতে ইতিমধ্যেই ভারতে বেশ কয়েকজন জঙ্গি অনুপ্রবেশ করেছে।

কয়েকদিন আগেই কাশ্মীরে মাসুদ আজহারের তুতোভাই নিকেশ করেছে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনী। নিহত জঙ্গির নাম তালহা রশিদ বলে জানা গিয়েছে। কাশ্মীরে পাক জঙ্গি সংগঠনের হয়ে সদস্য সংগ্রহের দায়িত্ব ছিল তার কাঁধে। সে ছাড়াও আরও দুই জঙ্গি সেনাবাহিনীর গুলিতে মারা যায়। কাশ্মীরে জঙ্গি বিরোধী অভিযান আরও জোরদার করা হয়েছে।

[উত্তর কোরিয়াকে সন্ত্রাসবাদী রাষ্ট্রের তকমা আমেরিকার, সিদ্ধান্তকে স্বাগত জাপানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে