BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহিলা কো-পাইলটকে কষিয়ে চড় চালকের, মাঝ আকাশে চূড়ান্ত নাটক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 4, 2018 7:29 am|    Updated: January 4, 2018 7:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্রে বচসার ঘটনা নতুন নয়। এমনকী কিছু ক্ষেত্রে তা গড়ায় হাতাহাতিতেও। কিন্তু মাঝ আকাশে বিমানের মধ্যেই দুই চালকের হাতাহাতি আর তার জেরে চালকহীন অবস্থায় মাঝ আকাশে বেশ কিছুক্ষণ বিমানের ওড়ার ঘটনা! নাহ, এ ধরনের ঘটনা সচরাচর ঘটে না। কিন্তু নতুন বছরে এমনই একটি ঘটনার সাক্ষী থাকলেন লন্ডন থেকে মুম্বইগামী জেট এয়ারওয়েজের যাত্রীরা। আর এর ফলেই ফের একবার ফের প্রশ্নের মুখে যাত্রী-নিরাপত্তা।

[৫০০ টাকায় মিলছে ১০০ কোটি আধার কার্ডের তথ্য, ফাঁস অসাধু চক্রের কারসাজি]

জানা গিয়েছে, ১লা জানুয়ারি লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ বিমানটি মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু মাঝ আকাশে মহিলা সহ-চালককে চড় মারেন বিমানের চালক। আর মাঝ আকাশে বিমানের ককপিটে এই হাতাহাতির কারণে দুই বিমান চালককে দায়িত্ব থেকেই সরিয়ে দিল বেসরকারি ওই বিমান সংস্থা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমান তখন মাঝ আকাশে। হঠাৎ করেই মহিলা বিমান চালককে চড় মারেন বিমানের ক্যাপ্টেন। মহিলা সহ-চালক ককপিট থেকে বেরিয়ে কাঁদতে শুরু করেন। বিমানকর্মীরা তাঁকে বুঝিয়ে ফের ককপিটে ফেরত পাঠান। বিমান চালকও সহ-চালককে ফিরে যেতে বলেন। এর পরে ককপিট থেকে বেরিয়ে আসেন বিমান চালক নিজেও। চালকহীন অবস্থাতেই বেশ কিছুক্ষণ আকাশে ঘুরপাক খায় বিমানটি। বিমান চালক মহিলা সহ-চালকের কাছে ক্ষমা চান। দু’জনেই ফিরে যান ককপিটে। কিন্তু কিছুক্ষণ পরেই ফের ককপিট থেকে বেরিয়ে আসেন মহিলা চালক। জেট এয়ারওয়েজের কর্মীরা তাঁকে ককপিটে ফের ফেরত পাঠিয়ে দেন। শেষপর্যন্ত অবশ্য বিমানটি মুম্বই পৌঁছয়।

[কমলা মিলসের স্মৃতি উসকে ফের অগ্নিকাণ্ড মুম্বইয়ে, মৃত ৪]

গোটা ঘটনাটি ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনকে জানানো হয়। দুই চালকের মধ্যে হাতাহাতির ঘটনা এবং যাত্রী নিরাপত্তার তোয়াক্কা না করে চালকহীন অবস্থায় বিমানের মাঝ আকাশে বেশ কিছুক্ষণ ঘুরপাক খাওয়ার কথা স্বীকার করে নেয় জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ। এরপরই ওই দুই চালককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

[ধর্মগুরুর আশ্রমে রমরমিয়ে মধুচক্র, আজই গ্রেপ্তারি পরোয়ানা জারির সম্ভাবনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement