২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে অনুপ্রবেশের ছক বানচাল, সেনার গুলিতে নিকেশ এক জঙ্গি

Published by: Paramita Paul |    Posted: August 9, 2020 4:29 pm|    Updated: August 9, 2020 4:54 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও সন্ত্রাসে বিরাম নেই। সীমান্ত টপকে তিন জঙ্গির (Terrorist) ভূস্বর্গে অনুপ্রবেশের ছক বানচাল করল ভারতীয় সেনা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, রবিবার কাশ্মীরে (Kashmir) অনুপ্রবেশের সময় সেনার গুলিতে হত এক সন্ত্রাসবাদী। গুরুতর জখম অবস্থায় দুই জঙ্গিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবারও অনুপ্রবেশের ছক বানচাল করেছিল ভারতীয় সেনা।

রবিবার দুপুরে পুঞ্চ এলাকায় লাইন অব কন্ট্রোল পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে তিন জঙ্গি। ভারতীয় সেনা তাঁদের আটকানোর চেষ্টা করতেই গুলি চালাতে শুরু করে তিনজন। পালটা জবাব দেয় সেনাও। ঘটনাস্থলেই এক জঙ্গির মৃত্যু হয়। বাকি দুজন গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি। এ ঘটনা প্রসঙ্গে ভারতীয় সেনার জম্মুর জনসংযোগ আধিকারিক দেবেন্দ্র আনন্দ জানান, গুলির লড়াইয়ের জেরে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। এলাকায় তল্লাশি চালানোর সময় আগ্নোয়াস্ত্র ও এক জঙ্গির দেহ উদ্ধার হয়। তিনি আরও জানিয়েছেন, ওই জঙ্গির দেহ ঘটনাস্থল থেকে টেনে ওই এলাকায় নিয়ে যাওয়া হয়েছে, তা স্পষ্ট। উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র একে-৪৭ রাইফেল, একে-৪৭ -এর দুটি ম্যাগাজিন ও খাবার দেখে পাকিস্তানি মদতের চিত্রটাও পরিস্কার হয়ে গিয়েছে। উদ্ধার হওয়া খাবারে ও অন্যান্য দ্রব্যে পাকিস্তানের ছাপ ছিল বলে খবর। 

[আরও পড়ুন : প্রাতঃভ্রমণে বেরিয়েই অঘটন, উপত্যকায় জঙ্গিদের গুলিতে গুরুতর জখম বিজেপি নেতা]

মহামারী আবহেও কাশ্মীরে সন্ত্রাসমূলক কার্যকলাপ চলছেই। রবিবার সকালেই বিজেপি (BJP) নেতাকে টার্গেট করল জঙ্গিরা। জম্মু-কাশ্মীরের বদগামে বিজেপি জেলা সভাপতিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। আপাতত আব্দুল হামিদ নজর নামে ওই বিজেপি নেতা শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে ভরতি। তাঁর অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement