BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কমলা মিলস অগ্নিকাণ্ড: ওয়ান অ্যাবাভ পাবের ৩ মালিক গ্রেপ্তার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 11, 2018 10:02 am|    Updated: April 30, 2019 6:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের কমলা মিলস অগ্নিকাণ্ডের ১২ দিন পর তিন অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতরা ভয়াবহ অগ্নিকাণ্ডে ধূলিস্যাৎ হয়ে যাওয়া ওয়ান অ্যাবাভ পাবের তিন মালিক কৃপেশ ও জিগর সাংভি, অভিজিৎ মানকর। আজ ভোরবেলা মানকরের গ্রেপ্তারির খবর নিশ্চিত করেছেন মুম্বইয়ের ডেপুটি পুলিশ কমিশনার বীরেন্দ্র মিশ্র। অন্যদিকে বুধবার সন্ধ্যাবেলা বান্দ্রা থেকে গ্রেপ্তার হয়েছেন সাংভি ভাইরা। তিন পাব মালিককে গ্রেপ্তারের একদিন আগেই গ্রেপ্তার হয়েছে ক্রিকেট বুকি বিশাল কারিয়া। তাঁকে জেরা করেই অভিযুক্তদের হদিশ পায় পুলিশ। এবার মোজো বিস্ত্রোর পলাতক মালিক যুগ তুল্লিকে খুঁজে বের করতে উঠে পড়ে লেগেছে পুলিশ। তুলিকে গ্রেপ্তার করতে পারলেই সমস্ত অভিযুক্তকে একসঙ্গে হাতের মুঠোয় পাবে পুলিশ।

[কাশ্মীরে মৃত জঙ্গিদের ‘ভাই’ সম্বোধন, বিতর্কে মেহবুবার দলের বিধায়ক]

কমলা মিলস অগ্নিকাণ্ডে ওয়ান অ্যাবাভ ও মোজো বিস্ত্রোর পাঁচ মালিক-সহ ক্রিকেট বুকি বিশাল কারিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল। ঘটনার পর থেকেই পলাতক ছিল প্রত্যেকে। এরপরেই অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে পুলিশ। পাশাপাশি পাব মালিকদের ধরিয়ে দিলে ১ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। গতকাল ওঁত পেতে বিশাল কারিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে জেরা করেই সাংভি ভাই ও মানকরের গতিবিধির একটা আভাস পাওয়া যায়। অগ্নিকাণ্ড সংক্রান্ত অভিযোগ ও ঘটনায় দায়ের হওয়া গ্রেপ্তারি পরোয়ানা থেকে উদ্ধার পেতে সাংভি ভাইদের নামী উকিলের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন কারিয়া। সেইমতো গোপন ডেরা থেকে বেরিয়ে গতকাল রাত এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যে বান্দ্রার লিংক রোডে উপস্থিত হয়। যখন দুজনে রাস্তা অতিক্রম করছিল সেই সময় পুলিশের একটি দল ঘটনাস্থলেই অপেক্ষা করছিল। সেখান থেকেই দুজনকে গ্রেপ্তার করা হয়। এরপর মানকরের খোঁজে মনোনিবেশ করে পুলিশ। সাংভি ভাইদের গ্রেপ্তারির পরেই মানকরকে ধরার বিষয়ে পুলিশ নিশ্চিত হয়ে যায়। ধৃতদের জেরা করেই মানকরের গতিবিধি জানতে পারে পুলিশ।

[সেনা দিবসের মহড়ায় হেলিকপ্টার থেকে পড়ে আহত ৩ জওয়ান]

সূত্রের খবর, ২৯ তারিখ ঘটনার দিন তিনজনই বিশালের বাড়িতে উপস্থিত হন। তাঁদের জন্য দুটি গাড়ি ও পর্যাপ্ত টাকার ব্যবস্থা করেন বিশাল। বিশালের বাড়ির পার্কিং লটে মানকরের অডি গাড়িটি দেখতে পেয়েই অভিযুক্তদের খোঁজার সূত্র পেয়ে যায় পুলিশ। দুঘণ্টার মধ্যেই সেদিন কারিয়ার বাড়ি থেকে বেরিয়ে এসেছিলেন তিনজনে। এরপর ফোনে কারিয়ার সঙ্গে যোগাযোগ ছিল। সাংভি ভাইদের বাবা মনসুখ দুবাইতে থাকেন। তাঁর সঙ্গে আলোচনা করেই আইনি পরামর্শ নেওয়ার সিদ্ধান্ত হয়। তারপরেই গতকাল রাতে আইনজীবীর কাছে যাওয়ার সময়েই পুলিশের জালে ধরা পড়েন দুজনে। সকালে গ্রেপ্তার হন মানকর। খুব শিগিগির ধৃতদের আদালতে পেশ করবে পুলিশ।

২৯ ডিসেম্বর জন্মদিনের পার্টিতে ভয়াবহ আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়। আগুনে পুড়ে মারা যান বার্থ ডে গার্লও। এই ঘটনার পর ঘটনাস্থল কমলা মিলস কম্পাউন্ডের ওয়ান অ্যাবাভ পাব ও মোজো বিস্ত্রো পাবের মালিকরা উধাও হয়ে যায়।

[১০০০ টাকা চুরির অপবাদে দুই ছাত্রীকে নগ্ন করে তল্লাশি]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement