BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিরিয়ালের দৃশ্য নকল করতে গিয়ে অগ্নিদগ্ধ সাত বছরের বালিকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 30, 2017 7:03 am|    Updated: September 21, 2019 4:55 pm

Karnataka: Trying to ape teleserial scene 7year old girl sets herself on fire

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিভিশনের নেশা ছিল সাত বছরের মেয়েটার। সারা দিন সিরিয়াল দেখত। বারণ করলেও শুনত না। বাড়িতে টিভি বন্ধ করে দিলে প্রতিবেশীর বাড়ি চলে যেত। বোকাবাক্সের এই নেশাই কাল হল প্রার্থনার। টেলিভিশনের দেখাদেখি আগুনের মাঝে নাচতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল সাত বছরের বালিকার।

[তথ্য চুরি করছে চিন, মোবাইল থেকে জনপ্রিয় অ্যাপ মোছার পরামর্শ গোয়েন্দাদের]

নভেম্বর মাসের ১১ তারিখ ঘটনাটি ঘটেছে কর্নাটকের দেবনাগেরে জেলার হরিহর এলাকায়। বুধবারই প্রার্থনার মা চৈত্রা পুলিশে অভিযোগ দায়ের করলে তা প্রকাশ্যে আসে। জানা গিয়েছে, স্থানীয় সেন্ট মেরি কনভেন্ট স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রী প্রার্থনা। টিভি দেখতে ভীষণই ভালবাসত সে। সবচেয়ে পছন্দের সিরিয়াল ছিল ‘নন্দিনি’।  যাতে নায়িকাকে আগুনের মাঝে নাচতে দেখা যায়। পছন্দের তারকার মতোই হতে চেয়েছিল প্রার্থনা। ঘরের মেঝেতে সে কাগজ ছড়িয়ে দেয়। তাতে আগুন লাগিয়ে মাঝে নাচতে গিয়েই হয় বিপত্তি। অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই কিছুদিন আগে ৭ বছরের বালিকার মৃত্যু হয়।

[অমিতাভ বচ্চনের থেকেও ভাল অভিনেতা মোদি, কটাক্ষ রাহুলের]

সিরিয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন চৈত্রা। তাঁর অভিযোগ, সিরিয়ালের এই অবাস্তব দৃশ্যগুলির জন্য নিজের মেয়েকে হারিয়েছেন তিনি। এমনটা যাতে আর কারও সঙ্গে না হয় সেই চেতনা অভিভাবকদের মধ্যে বাড়াতেই এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া প্রয়োজন। বালিকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কন্নড় টেলভিশনের তারকা ও কলাকুশলীরা। কন্নড় টেলিভিশনের প্রাক্তন সভাপতি রবি কিরণ জানান, যা হয়েছে তা কোনওভাবেই কাম্য ছিল না। এমন দৃশ্যের পাশে সবসময় সাবধানবাণী লিখে দেওয়া থাকে। এও জানানো হয় যে বাড়িতে যেন এ দৃশ্যগুলি কেউ চেষ্টা না করেন। এরপরও দুর্ঘটনা এড়ানো যাচ্ছে না। এনিয়ে বিনোদন জগতের যেমন ভাবা উচিত। তেমনই অভিভাবকদেরও আর একটু সচেতন থাকা উচিত তাঁদের সন্তানরা কী দেখছে, আর কী দেখছে না।

[ডার্বি দেখতে যাওয়া হল না মোহনবাগান ভক্ত রাজীবের, আক্ষেপ বন্ধুদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে