৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বুধবার থেকে মদের দোকান খুলবে রাঁচিতে, ভিড় এড়াতে থাকছে অনলাইন ডেলিভারির ব্যবস্থাও

Published by: Sucheta Sengupta |    Posted: May 19, 2020 9:27 am|    Updated: May 20, 2020 1:08 pm

Liquor shops to reopen in Bihar's Ranchi from tomorrow

ফাইল ফটো

করোনার তাণ্ডবে কাঁপছে গোটা বিশ্ব। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লক্ষ ৯১ হাজার ৪১৯ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ২০ হাজার ১৩৭ জনের। আর সুস্থ হয়েছেন ১৯ লক্ষ সাত হাজার ৪২৩ জন। ভারতেও লকডাউনের দু’মাস ছুঁইছুঁই। তা সত্ত্বেও করোনা  ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোখা যাচ্ছে না।  আক্রান্তের  সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে।  মৃত্যু ৩১৬৩। বেশ কিছু ছাড়ের মধ্যে দিয়েই চতুর্থ দফায় লকডাউন চলছে। আন্তঃরাজ্য বাস পরিষেবা ছাড়াও এ রাজ্যে ২৭ তারিখ থেকে অটো, রিকশা চালু হয়ে যাচ্ছে। তবে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলবে পরিবহণ।  বাসেও ২০ জনের বেশি যাত্রী উঠতে পারবেন না। নিয়ম মেনে সেলুন, পার্লার খুলতেও সায় রাজ্য সরকারের। সন্ধে ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত জারি থাকছে নাইট কারফিউ। বাংলায় করোনার বলি এখনও পর্যন্ত ১৭৮ জন, আক্রান্ত ২৯৬১ জন। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.১৫: বুধবার থেকে খুলছে রাঁচির সমস্ত মদের দোকান। সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকবে দোকান। জনসমাগম এড়াতে অনলাইন ডেলিভারিরও বন্দোবস্ত করেছে প্রশাসন।  

রাত ৯.৩৭: ১ জুন থেকে চালু হবে ২০০টি নন-এসি প্যাসেঞ্জার ট্রেন। ঘোষণা পীযূষ গোয়েলের।

রাত ৮.২৫: ‘বন্দে ভারত মিশন’-এ লন্ডন থেকে বিমানে দেশে ফিরলেন ৩৩৩ জন ভারতীয়।

সন্ধে ৭.৩০: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হলেন ১৩৬ জন। ৬ জন প্রাণ হারিয়েছেন। রাজ্যে COVID-19 স্যাম্পল টেস্ট এক লক্ষ ছাড়াল।

সন্ধে ৭.১০: এখনও পর্যন্ত ২৪ লক্ষ ২৫ হাজার ৭৪২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে গোটা দেশে। জানাল স্বাস্থ্য মন্ত্রক। তার মধ্যে সোমবারই ১ লক্ষ ৮ হাজার ২৩৩ জনের করোনা পরীক্ষা হয়েছে।

সন্ধে ৬.৪৫: সৌদি আরবে কাজ শুরু করলেন ভারতীয় নার্সরা।

সন্ধে ৬.৩৫: মাস্ক না পরার জন্য তেলেঙ্গানায় গ্রেপ্তার ১৬ হাজার জন।

বিকেল ৬.২০: স্পোর্টস ফেডারেশন চাইলে খেলার আয়োজন করতে পারে শর্তসাপেক্ষে। ছাড়পত্র ক্রীড়া মন্ত্রকের।

বিকেল ৫.৫৫: নেপালে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪০২।

বিকেল ৫.৪৫: লকডাউনের মধ্যেও তীব্র যানজট যমুনা ব্রিজ এলাকায়।

বিকেল ৫.৩০: লকডাউনের চতুর্থ পর্যায়ের নির্দেশিকা জারি করল জম্মু ও কাশ্মীর। কৃষিকাজ, হর্টিকালচার, ব্যাংক পরিষেবা চালু রাখার কথা বলা বলা হয়েছে। পাশাপাশি অরেঞ্জ জোনের মিউনিসিপ্যাল কর্পোরেশনের কিছু কিছু এলাকা বাদে সেলুন, পার্লার খোলারও অনুমতি দিয়েছে সরকার।

বিকেল ৫.১০: ৩ আগস্ট থেকে খুলবে অন্ধ্র্প্রদেশের সমস্ত স্কুল।

বিকেল ৪.৪০: বিহারে নতুন করে ৫৩ জনের শরীরে করোনার হদিশ পাওয়া গেল। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪৯৫ জন।

বিকেল ৪.৩০: গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৩৫০ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট ৩৯ হাজার ১৭৪ জন করোনামুক্ত হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

বিকেল ৪.২০: চতুর্থ দফার লকডাউনের জন্য সংশোধিত নির্দেশিকা প্রকাশ করল মহারাষ্ট্র সরকার।

বিকেল ৪.১০: উত্তরাখণ্ডে নতুন করে আটজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৪ জন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে ও ৫২ জন সুস্থ হয়েছেন।

বিকেল ৪ টে: কর্ণাটকের মাঙ্গালুরুর একটি কলেজের সামনে বাড়ি ফেরাতে দাবিতে বিক্ষোভ দেখালেন ৪০০ জন পরিযায়ী শ্রমিক। তাঁদের সাহায্য করার প্রতিশ্রুতি দিয়ে আশ্বস্ত করলেন স্থানীয় পুলিশ কমিশনার ডা. পিএস হর্ষ।

দুপুর ৩.৪০: চতুর্থ দফার লকডাউনের সময় ডেন্টাল ক্লিনিকগুলি খোলার বিষয়ে নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

দুপুর ৩.২০: মহারাষ্ট্রের বান্দ্রা থেকে বিহারের পূর্ণিয়া যাওয়ার জন্য একটি শ্রমিক স্পেশাল ট্রেন ধরতে প্রচুর মানুষ জড়ো হন। কিন্তু, যাঁদের নাম নথিভুক্ত করা ছিল তাঁদের ছাড়া বাকিদের স্টেশন থেকে সরিয়ে দেয় পুলিশ।

দুপুর ৩.১০: কেরলের ত্রিরুর থেকে রাজস্থানের জয়পুর যাওয়ার পথে কর্ণাটকের মাঙ্গালুরুর পাদিল এলাকায় লাইনচ্যুত হল একটি শ্রমিক স্পেশাল ট্রেন। তবে এই দুর্ঘটনায় কারোর কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

দুপুর ৩ টে: রাজস্থানে দুপুর ২টো পর্যন্ত নতুন করে ১২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭৫৭। এর মধ্যে ১৩৯ জনের মৃত্যু হয়েছে ও সুস্থ হয়েছেন ৩২৩২ জন। এখনও চিকিৎসাধীন ২৩৮৬।

দুপুর ২.১৫: JEE (মেন) পরীক্ষার আবেদনপত্র ১৯ মে থেকে ২৪ মে পর্যন্ত অনলাইনে জমা দেওয়া যাবে। মঙ্গলবার একথা জানালেন কেন্দ্রীয় মানবউন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিওয়াল।

দুপুর ১.১৫: গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে ৪০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে এখনও পর্যন্ত আক্রান্ত হলেন ১০ হাজার ৫৫৪ জন। এর মধ্যে এখনও চিকিৎসাধীন ৫৬৩৮ জন আর মৃত্যু হয়েছে ১৬৬ জনের।

দুপুর ১২.৪৫: কর্ণাটকে সোমবার বিকেল পাঁচটা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত নতুন করে ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৭৩। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪১ জনের এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৮০২ জন ও সুস্থ হয়েছেন ৫৩০ জন।

দুপুর ১২.২৫: এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে ঢাকা থেকে শ্রীনগরে আসছেন ১৬৯ জন ভারতীয়। এদের মধ্যে ১১৯ জন ছাত্রীও রয়েছেন।

দুপুর ১২.১০: এখনও পর্যন্ত দিল্লি থেকে কমপক্ষে ৬৫ হাজার পরিযায়ীকে ট্রেনের মাধ্যমে নিজেদের রাজ্য পাঠানো হয়েছে। আটকে থাকা বাকি মানুষদের পাঠাতে রাজ্যগুলির অনুমোদনের দরকার রয়েছে বলে জানালেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া।

দুপুর ১২টা: পরিযায়ী শ্রমিকদের ট্রেন পরিষেবার বিষয়ে সংশোধিত নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

সকাল ১১.৪৫: গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। আক্রান্ত হয়েছেন আরও ৫৭ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ২৩৩৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের আর চিকিৎসাধীন রয়েছেন ৬৯১ জন।

সকাল ১১.৩০: অসমে নতুন করে আক্রান্ত হলেন ৬ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২১ জন।

সকাল ১১.২৫: পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য সমস্ত রাজ্যের মুখ্যসচিবকে চিঠি পাঠালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা। রেল ও রাজ্যগুলির মধ্যে আলোচনার ভিত্তিতে বিশেষ শ্রমিক ট্রেন চালানোর বিষয়টি নিশ্চিত করার পরামর্শ দেন।

সকাল ১১.১৫: মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্ত পুলিশকর্মীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩২৮।

সকাল ১১টা: লকডাউনের চতুর্থ দফায় স্যানিটাইড করা বাস চালু করেছে দিল্লি সরকার। ২০ জন যাত্রী নিয়ে বাস চালুর অনুমতি দেওয়া হয়েছে।

সকাল ১০.৫০: পরিযায়ী শ্রমিকদের জন্য আগ্রার সর্দার চকে বিনা পয়সায় জুতো ও চটির স্টল বসিয়েছে পুলিশ।

সকাল ১০.৪০:  গত ২৪ ঘণ্টায় রাজস্থানে ১২২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে একজনের । এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বে়ড়ে দাঁড়াল ৫৬২৯ জন।

সকাল ১০.১৫: বিহারে নতুন করে আক্রান্ত ১৯ জন। এর ফলে মোট আক্রান্ত ১৪৪২ জন।

সকাল ৯.৪৫: মঙ্গলবার সকালে বিহারের ভাগলপুরের নৌগাছিয়া এলাকায় একটি ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিযায়ী শ্রমিকদের নিয়ে বাসটি ফিরছিল। আচমকা দুর্ঘটনার ফলে ট্রাকটি রাস্তার ধারে উলটে পড়ে। এর ফলে তাতে থাকা শ্রমিকদের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও অনেকে।

সকাল ৯.১৫: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯৭০ জন। আর মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষ এক হাজার ১৩৯ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১৬৩ জনের।

সকাল ৯.০০: মহারাষ্ট্রের ইয়াভাটমাল এলাকায় বাস ও ট্রাকের সংঘর্ষ মৃত ৪ জন পরিযায়ী শ্রমিক। জখম ১৫ জন।

সকাল ৮.৪৫: উত্তরপ্রদেশে মোহাবা এলাকার ঝাঁসি-মির্জাপুর হাইওয়েতে পথ দুর্ঘটনার ফলে তিন জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আর ১২ জন।

সকাল ৮.১৫: ঝাড়খণ্ডে নতুন করে তিন জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩১ জন।

সকাল ৮.০০: তিনি হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement