৮ ভাদ্র  ১৪২৬  সোমবার ২৬ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের হয়ে প্রচার। আর তাতেই আইনি কোপে পড়তে হল কুস্তিগির নরসিং যাদবকে। সোমবার তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে।

রবিবার রাতে কংগ্রেস নেতা তথা মুম্বই উত্তর আসনের প্রার্থী সঞ্জয় নিরুপমের সঙ্গে প্রচারে বেরিয়েছিলেন ভারতীয় কুস্তিগির। আর তারপরই বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। কারণ কুস্তিগির হওয়ার পাশাপাশি তিনি মহারাষ্ট্র পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশের (এসিপি) পদেও রয়েছেন। তাই প্রশ্ন উঠেছে, পুলিশ হয়ে কীভাবে তিনি কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করলেন? সোমবারই আম্বোলি থানায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়। পুলিশের তরফে জানানো হয়, তাঁর বিরুদ্ধে বিভাগীয় প্রক্রিয়া চালু হয়েছে। যদিও গোটা বিষয়ে সঞ্জয় নিরুপমের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

[আরও পড়ুন: তৃণমূল প্রার্থীর প্রচারে সবুজ-মেরুন জার্সি, সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষ প্রসূনকে]

২০১০ কমনওয়েলথ গেমসে পদক জয়ের পর ২০১২ সালে মহারাষ্ট্র পুলিশের ডেপুটি সুপারিনটেন্ড্যান্ট পদে যোগ দিয়েছিলেন নরসিং। পুলিশ আরও জানায়, রবিবার আন্ধেরির যাদবনগরে ভোটপ্রচারে বেরিয়েছিলেন সঞ্জয় নিরুপম। সেই প্রচারে কর্তব্যরত ছিল পুলিশের একটি দল। সেখানেই কংগ্রেস নেতার সঙ্গে একই মঞ্চে দেখা যায় নরসিংকে। আইন অনুযায়ী, কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচারে নামতে পারেন না পুলিশে কর্মরত কোনও আধিকারিক। বিষয়টি সামনে আসতেই নরসিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় এবং নির্বাচন কমিশনের কাছেও রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়।

কুস্তিগিরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৯ (২) নম্বর ধারায় অভিযোগ করা হয়েছে। ইতিমধ্যেই বিষয়টির তদন্তে নেমেছে পুলিশ। তবে এই প্রথমবার নয়, এর আগে মহারাষ্ট্র পুলিশের প্রশিক্ষণ অ্যাকাডেমির লিখিত পরীক্ষায় টুকলির অভিযোগ উঠেছিল কুস্তিগিরের বিরুদ্ধে।

[আরও পড়ুন: প্রকাশিত আইপিএল প্লে-অফের সূচি, ফাইনাল ম্যাচ পেল হায়দরাবাদ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং