BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুল আমার কথা শুনলে ত্রিপুরায় অন্য ফল হত: মমতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 3, 2018 6:26 pm|    Updated: September 14, 2019 4:13 pm

Mamata Banerjee rues Cong, Left failure to contain BJP in Tripura

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় বিজেপির জয় হয়নি, পরাজয় হয়েছে সিপিএমের। সিপিএম আত্মসমর্পণ করেছে বলে কটাক্ষ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার উত্তর-পূর্বের রাজ্যে আড়াই দশকের বাম শাসনের পতন হয়েছে। শূন্য থেকে শিখরে উঠেছে মোদির বিজেপি। গেরুয়া ঝড়ে উড়ে গিয়েছে মানিকের দুর্গ। ভোটের ফলাফল প্রকাশ হতেই বিজেপির নেতাদের হুঙ্কার, এবার বাংলা ও ওড়িশা টার্গেট। তারপরই এদিন নবান্নে সাংবাদিকদের সামনে মুখ খোলেন মুখ্যমন্ত্রী। বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘এই জয়ে উৎসাহিত হওয়ার কিছু নেই। আরশোলা কখনও কখনও ময়ুরের মতো পেখম মেলতে চায়। পিপীলিকার পাখা গজায় মরার জন্য। তাই এই আস্ফালন দেখাচ্ছে ওরা। কিন্তু সিপিএম আত্মসমর্পণ না করলে আর কংগ্রেস প্রতিরোধ করলে ওরা জিততে পারত না।’

[ত্রিপুরায় গেরুয়া ঝড়ে উল্লসিত দিলীপ, বাম-বিজেপি আঁতাঁতের অভিযোগ পার্থর]

সিপিএম কেন আত্মসমর্পণ করল? প্রশ্ন তোলেন মমতা। এরপরই বোমা ফাটান তিনি। বলেন, ‘কংগ্রেসের সঙ্গে ত্রিপুরায় আসন সমঝোতা করতে চেয়েছিলাম। রাহুলকে (রাহুল গান্ধী) বলেছিলাম, আসন রফা করে আমরা ১৪টি সিটে প্রার্থী দেব। পাহাড়ি দলগুলিকে সঙ্গে নিয়ে তাদের ১৬টি আসন ছেড়ে দিয়ে তোমরা ৩০টি আসনে লড়ো। কিন্তু কংগ্রেস আমার কথা শুনল না। তাই এই পরিণতি।’ এরপরই তিনি অভিযোগ করেন, সিপিএম যখন দেখছে নির্বাচন বিধিভঙ্গ করে বিজেপি ওখানে কোটি কোটি টাকা ঢালছে, তখন কেন প্রতিবাদ করল না? কেন ওরা আগেই আত্মসমর্পণ করল? ইভিএমে কারচুপি করেছে বিজেপি। মমতার হুঁশিয়ারি, ‘এই জয় দেখে যদি বিজেপি ভাবে ওরা ২৫ লক্ষ ভোট পেয়েছে বলে বাংলার ১০ কোটি মানুষের ভোট পাবে তাহলে ওরা মুর্খের স্বর্গে বাস করছে। রাজস্থান, মধ্যপ্রদেশ আর কর্ণাটকে ওরা হারবে। স্বর্ণযুগ অত সহজে আসবে না। এত সোজা গেম নয়।’ ২০১৯-এ বিজেপি হারবেই বলে প্রত্যয়ী মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন, পিপীলিকার পাখা গজিয়েছে তাই লাফাচ্ছে। বাংলা, ওড়িশা দূর অস্ত।

[বুদ্ধদেব ভট্টাচার্যের ফ্ল্যাটে প্রশাসনিক আধিকারিকরা, দ্রুত শুরু হবে মেরামতি]

প্রসঙ্গত, ত্রিপুরা ভোটে খালি হাতেই ফিরতে হয়েছে তৃণমূলকে। কিন্তু বামেদের এই পরাজয়ের পর রীতিমতো ক্ষুব্ধ দেখিয়েছে মমতাকে। তিনি এদিন জানান, কংগ্রেস সেদিন আসন সমঝোতায় গেলে তিনি নিজেই ত্রিপুরায় চার-পাঁচটি সভা করতেন। ওখানকার মানুষ তাঁকে ভালবাসেন বলে মনে করেন মমতা। এরপর নতুন করে ত্রিপুরায় কাজ শুরু করার কথাও বলে যান তিনি।

[গেরুয়া ঝড়ে বাম দুর্গ ধূলিসাৎ, ত্রিপুরায় মানিক-মিথ ভাঙল বিজেপি]

ফাইল চিত্র

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে