BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাজারে হিট মোদির কুর্তা-জ্যাকেট, বড় অংকের লাভের মুখ দেখল খাদি

Published by: Subhajit Mandal |    Posted: November 5, 2018 6:06 pm|    Updated: November 5, 2018 6:06 pm

Modi jacket grips youth

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাজারো সমালোচক আছেন। কেউ তাঁর বিদেশনীতির সমালোচনা করেন, কেউ তাঁর রাজনৈতিক দর্শনের সমালোচনা করেন, কিন্তু একটা বিষয়ে হয়তো সকলেই একমত হবেন। পোশাক বাছাই  এবং স্টাইলের  নিরিখে অন্য নেতাদের থেকে বেশ খানিকটা এগিয়ে প্রধানমন্ত্রী। অন্তত বিরোধী শিবিরের নেতাদের এ বিষয়ে বলে বলে গোল দেবেন তিনি। সম্ভবত পণ্ডিত নেহেরুর পর মোদিই প্রথম প্রধানমন্ত্রী যার নামে আলাদা পোশাকের ব্র্যান্ড তৈরি হয়েছে, এবং তা রীতিমতো হিট।

[ধনতেরাসে লক্ষ্মী-গণেশের সঙ্গে বিকোচ্ছে সোনার মোদি-বাজপেয়ীও]

ক্ষমতায় আসার পর একাধিকবার গান্ধীবাদকে পাথেয় করে এগনোর পক্ষে সওয়াল করেছেন মোদি। গ্রহণ করেছেন মহাত্মা গান্ধীর প্রিয় খাদি বস্ত্রকে। মোদি ক্ষমতায় আসার পর থেকেই তাই ধুঁকতে থাকা খাদির ব্যবসায় নতুন জোয়াল এসেছে। একসময় লোকসানে চলা খাদি বস্ত্র প্রস্তুতকারক সংস্থা এখন লাভের মুখ দেখা শুরু করেছে। খাদি ও গ্রামোদ্যোগ কমিশন জানাচ্ছে উৎসবের মরশুমে তরুণ প্রজন্মকে টানছে খাদি, আর তাঁর কৃতিত্ব অনেকটাই প্রধানমন্ত্রীর।

[মন্দির নির্মাণের প্রত্যাশা পূরণে রামের নামে প্রদীপ জ্বালানোর অনুরোধ যোগীর]

গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিনে ট্রেডমার্ক মোদি কুর্তা এবং মোদি জ্যাকেট বিক্রি শুরু করে খাদি ও গ্রামোদ্যোগ কমিশন। শুরু থেকেই এই ট্রেডমার্ক পোশাকগুলি সুপারহিট। খালি অক্টোবর মাসেই ১৪ কোটি ৭৬ লক্ষ টাকার মোদি কুর্তা-জ্যাকেট বিক্রি করেছে খাদি কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, প্রায় প্রতিদিনই অন্তত ১ হাজার ৪০০০ টি বা তারও বেশি মোদি জ্যাকেট ও কুর্তা বিক্রি হচ্ছে। সংস্থার এক কর্তা জানাচ্ছেন, মোদি কুর্তা এবং জ্যাকেট খাদির ৭ টি সরকারি বিক্রয় কেন্দ্র থেকে দিনে অন্তত ২০০ টি করে বিক্রি হচ্ছে। আগামী দিনে গোটা দেশে মোদি-জ্যাকেট ও কুর্তা বিক্রি করা হবে। উল্লেখ্য, খাদির ৭ টি কেন্দ্র কলকাতা, দিল্লি, জয়পুর, ভোপাল, যোধপুর, মুম্বই, এর্নাকুলামে খাদির সরকারি বিক্রয় কেন্দ্র রয়েছে। প্রতিটি কেন্দ্রেই মোদি জ্যাকেট কুর্তার চাহিদা তুঙ্গে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে