BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জাতীয় বীরকে অপমান, এবার নেতাজি মূর্তিতে রং মাখাল দুষ্কৃতীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 9, 2018 7:26 pm|    Updated: September 13, 2019 12:26 pm

Netaji Sibhas Chandra Bose bust, Hanuman idol defaced

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার পালটা দেশ জুড়ে মনীষীদের মূর্তিতে কালি লেপা চলছেই। যার সর্বশেষ লজ্জাজনক অধ্যায়টি রচিত হল মধ্যপ্রদেশের জবলপুরে। শুক্রবার নেতাজি সুভাষ চন্দ্র বসুর একটি সাদা মূর্তিতে লাল রং লাগায় দুষ্কৃতীরা

[২৫,০০০ কোটি ঋণ নিয়ে পালাতে পারেন ভিডিওকন কর্তা! মেসেজে আতঙ্কিত কেন্দ্র]

এই ঘটনাকে কেন্দ্র করে এদিন চাঞ্চল্য ছড়িয়েছে দেশ জুড়ে। ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন বিশিষ্টরা। ইতিমধ্যেই স্থানীয় পুলিশ ও প্রশাসন এই ঘটনার তদন্ত শুরু করেছে। গত এক সপ্তাহ ধরে দেশের নানা প্রান্ত থেকেই এরকম নিন্দনীয় ঘটনার খবর আসছে। ত্রিপুরায় ভোটের ফলাফল বেরোনোর পরই লেনিনের দু’টি মূর্তি ভাঙা হয়। শুক্রবার বিজেপি নেতা রাম মাধব অবশ্য দাবি করেছেন, ত্রিপুরাতে কোনও লেনিনের মূর্তি ভাঙা হয়নি। এক ব্যক্তি নিজের জমিতে মূর্তিটি লাগিয়েছিলেন, পরে নিজেই সেটি সরিয়ে দেন। এর মধ্যে তাণ্ডবের কোনও প্রশ্নই নেই।

দুষ্কৃতীদের তাণ্ডব থেকে রেহাই পেলেন না বজরংবলীও
দুষ্কৃতীদের তাণ্ডব থেকে রেহাই পেলেন না বজরংবলীও

যদিও গেরুয়া শিবিরের বিরোধীরা এই যুক্তি মানতে নারাজ। লেনিনের পর তামিলনাড়ুতেও আর এক কমিউনিস্ট আইকন, দক্ষিণী কিংবদন্তি পেরিয়ার রামাস্বামীর মূর্তি ভাঙা হয়। এ রাজ্যেও এসে লেগেছে মূর্তি ভাঙার ঢেউ। কলকাতার কেওড়াতলার কাছে শ্যামাপ্রসাদ মুখ্যপাধ্যায়ের মূর্তি কালি লেপা হয়। পিছিয়ে নেই কেরলও। সেখানে গান্ধীজির মূর্তিতে ও উত্তরপ্রদেশের মীরাটে বি আর আম্বেদকরের মূর্তিতেও কালি লেপা হয়েছে। শুধু মনীষীদের মূর্তি ভেঙেই অবশ্য ক্ষান্ত হয়নি দুষ্কৃতীরা। উত্তরপ্রদেশে হনুমানজির মূর্তিও ক্ষতিগ্রস্ত করার চেষ্টা হয়। সেখানে মূর্তির মুখে পোস্টার আটকে দেওয়া হয়। এই প্রবণতার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

ambedkar-2

[আপাতত গ্রেপ্তার নয়, আদালতের নির্দেশেও স্বস্তিতে নেই কার্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে