BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ন’বছরে একবারও হয়নি সঙ্গম, বিয়ে বাতিল করল আদালত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 30, 2018 11:49 am|    Updated: August 24, 2018 5:27 pm

No consummation since wedding, Bombay HC nullifies marriage

বেনজির!!!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয় বছরের দাম্পত্যে জীবনে মিলন হয়নি একবারও। তাই বিয়ে বাতিল করল আদালত। শুনতে অদ্ভুত লাগলেও বেনজির এই রায় দিয়েছে বম্বে হাই কোর্ট। রায়ে বিচারপতি সাফ জানিয়ে দেন, বৈবাহিক জীবনে শারীরিক সম্পর্ক না ঘটলে সেই বিবাহ বাতিল করা যেতে পারে।

[মাদুলির টাকা ফেরত পেতে জ্যোতিষীকে অপহরণ, কোটি টাকা মুক্তিপণের দাবি]

নয় বছর আগে বিয়ে হয়েছিল মামলাকারী দম্পতির। তবে বিয়ের কয়েকদিন পর থেকেই বিচ্ছেদ চেয়ে আইনি লড়াই শুরু করেন স্ত্রী। স্বামীর বিরুদ্ধে তাঁর অভিযোগ, সাদা কাগজে সই করিয়ে তাঁকে ধোঁকা দিয়ে বিয়ের ফাঁদে ফেলা হয়েছিল। মহিলার অভিযোগ, কাগজে সই করলেও তিনি আদৌ জানতেন না সেটি কী। সই করার পর তিনি জানতে পারেন নথিটি বিয়ের রেজিস্ট্রেশন ফর্ম। বিয়ে পর একদিনের জন্যও স্বামীর সঙ্গে থাকেননি। মহিলার অভিযোগে নিম্ন আদালত ওই বিয়ে বাতিল করে দেয়। তারপরই ওই রায়কে চ্যালেঞ্জ জানান স্বামী। বাতিল হয়ে যায় নিম্ন আদালতের রায়। এরপরই বম্বে হাই কোর্টে আবেদন করেন মহিলা।

তবে স্ত্রীর অভিযোগ মিথ্যে বলে আদালতে দাবি করেন স্বামী। তাঁর বক্তব্য, কোনও জালিয়াতির আশ্রয় নেননি তিনি। দু’জনের সম্মতিতেই বিয়ে হয়। এবং তাঁদের মধ্যে একাধিকবার মিলন হয়েছে। ফলে গর্ভবতীও হয়েছিলেন তাঁর স্ত্রী। তবে এই দাবি উড়িয়ে দেয় আদালত। বিচারপতি জানান, শারীরিক সম্পর্কের কোনও প্রমাণ দেখাতে পারেননি স্বামী। এমনকি চিকিৎসকের রিপোর্টেও যৌন সম্পর্কের কথা বলা হয়নি। তাই এই যুক্তি মেনে নেওয়া যেতে পারে না। ওই মামলার শুনানি শেষে বিয়ে বাতিল করার পক্ষেই রায় দেয় বম্বে হাই কোর্ট। তবে জালিয়াতির অভিযোগ খারিজ করে দেয় আদালত। বিচারপতি মৃদুলা ভাটকারের রায়ে, মহিলা যথেষ্ট শিক্ষিত। তাঁর অজান্তে বিয়ের ফর্মে সই করিয়ে নেওয়ার অভিযোগ বিশ্বাসযোগ্য নয়। তবে বিয়ের পর শারীরিক সম্পর্কের কোনও প্রমাণ নেই, তাই এই বিয়ে খারিজ করা হয়েছে।

[প্রেমের সম্পর্কে যৌন সংসর্গ ধর্ষণ নয়, নির্দেশিকা বম্বে হাই কোর্টের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে