১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বছরের প্রথম দিনেও অশান্ত কাশ্মীর, সীমান্তে হামলা পাকিস্তানের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 1, 2019 5:18 pm|    Updated: January 1, 2019 5:20 pm

Pakistan violates ceasefire on new year

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের প্রথম দিনও অশান্ত কাশ্মীর। পুঞ্চের খারা কারমারা এলাকায় যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। জবাব দিয়েছে ভারতও। এদিকে পাক অধিকৃত কাশ্মীরে মর্টার শেল বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক মহিলার। দু’জন পুলিশকর্মী-সহ ৯ জন আহত। মৃত মহিলার নাম আসিয়া বিবি। তাঁর বাড়ির বাইরে মর্টার এসে পড়ে। সঙ্গে সঙ্গে মত্যু হয় মহিলার। আহত দুই পুলিশ কর্মী রাজা জুলকারনেইন ও মালিক সাজ্জাদ। আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[দুই রাজ্যে সমর্থন প্রত্যাহারের হুমকি মায়াবতীর, চাপে কংগ্রেস সরকার]

সোমবার রাতেও কাশ্মীরের বিভিন্ন এলাকায় গণ্ডগোল হয়। পাকিস্তানের অভিযোগ, পাক অধিকৃত কাশ্মীর নিলাম ভ্যালিতে আক্রমণের ছক কষেছিল ভারতীয় সেনা। প্রথমে পাকিস্তানি পোস্টের দিকে আক্রমণ করে ভারত। পাক অধিকৃত কাশ্মীরে মর্টার শেল ছুঁড়তে শুরু করে ভারতীয় জওয়ানরা। কয়েক ঘণ্টা দুই পক্ষ থেকেই গুলিবর্ষণ চলে। তবে পাক অধিকৃত কাশ্মীরে আক্রমণের কথা অস্বীকার করে ভারতীয় সেনাবাহিনী। এরই মধ্যে এদিন বন্দি বিনিময়ের তালিকা বের করতে চলেছে ভারত ও পাকিস্তান। দিল্লি ও ইসলামাবাদের কূটনৈতিকদের সম্মতিতে প্রত্যেক বছর জানুয়ারি ও জুলাই মাসে বন্দি বিনিময় করা হয়। পাকিস্তান বন্দি ৫৪ জন ভারতীয় নাগরিক ও ৪৮৩ মৎস্যজীবীর নাম ঘোষণা করেছে। ভারতও ২৪৯ জন পাকিস্তানি নাগরিক ও ৯৮ জন মৎস্যজীবীর নাম ঘোষণা করেছে।

[বর্ষশেষে মধ্যবিত্তের জন্য সুখবর, একধাক্কায় অনেকটা কমল গ্যাসের দাম]

রবিবার কাশ্মীরের নওগাম সেক্টরে দুই অনুপ্রবেশকারী ভারতীয় সীমান্তের দিকে ঢোকার চেষ্টা করে। তবে ভারতীয় জওয়ানের গুলিতে নিকেশ হয় দুজন অনুপ্রবেশকারী। ভারতীয় সেনা জানিয়েছে, দু’জনের শরীরে পাকিস্তানি সেনার পোশাক ছিল। তাতেই চাপ বাড়ে পাকিস্তানের। শনিবার রাতেও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান সেনা। তার জবাব দিয়েছে ভারতীয় জওয়ানরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে