BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সেনা ও বিএসএফের তথ্য পাচারের ছক, রাজস্থানে ধৃত পাক চর

Published by: Soumya Mukherjee |    Posted: September 13, 2019 1:43 pm|    Updated: September 13, 2019 1:43 pm

Pakistan spy assigned to collect information on Army, nabbed in Rajasthan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের সেনার মদতে ভারতে অনু্প্রবেশ করেছিল এক যুবক। উদ্দেশ্য ছিল ভারতীয় সেনা ও বিএসএফের কার্যকলাপ সম্পর্কে পাকিস্তানকে খবর পৌঁছে দেওয়া। কিন্তু, সেই কাজ করার আগেই ধরা পড়ে গেল নিরাপত্তা সংস্থাগুলির কাছে। কিশোর নামে ওই পাকিস্তানি গুপ্তচরকে রাজস্থানের বারমের থেকে গ্রেপ্তার করা হয়েছে। কয়েকদিন আগে তাকে গ্রেপ্তার করে বিএসএফ।

[আরও পড়ুন: খুলি ফেটে রক্তক্ষরণে মৃত্যু, তবরেজ হত্যা মামলায় নয়া মোড়]

রাজস্থান প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে সীমান্ত টপকে ভারত অনুপ্রবেশ করেছিল ধৃত। তারপর বারমেরের একটি গ্রামে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছিল। গ্রামবাসীরা তাকে দেখতে পেয়ে আটক করে পুলিশের হাতে তুলে দেন। এরপর তিনদিন ধরে ধৃতকে জেরা করে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছেন আধিকারিকরা। কিশোর নামে ওই গুপ্তচরকে ভারতে অনুপ্রবেশ করে সেনা ও বিএসএফের সম্পর্কে খবর নিতে বলেছিল তার কাকা। সেই লক্ষ্যে সে পাকিস্তানের খোখরাপার শহরে ট্রেনে করে আসে। তারপর রাজস্থানের বারমেরের কাছে সীমান্ত পেরিয়ে তাকে ভারতে ঢুকতে সাহায্য করে পাকিস্তান সেনাবাহিনী। শুধু তাই নয়, জঙ্গলের রাস্তা দিয়ে অনুপ্রবেশ করার সময় তাকে যাতে কেউ চিনতে না পারে তাই সুবজ পোশাকও পরানো হয়েছিল।

নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, তিনদিন ধরে কিশোরকে জেরা করা হয়েছে। কিন্তু, বারবারই নিজের বয়ান পালটেছে সে। তাই তাকে আরও জেরা করার জন্য জয়পুরে নিয়ে যাওয়া হয়েছে। ধৃতকে জেরা করে তার কাকার সম্পর্কে জানার চেষ্টা চলছে। সে একাই অনুপ্রবেশ করেছে না আরও কেউ আছে তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: বিশ্বের সেরা ৩০০-এর তালিকায় নেই ভারতের কোনও শিক্ষা প্রতিষ্ঠান]

ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর থেকে ভারতে অশান্তি ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। এর জন্য কয়েকদিন আগে মদতপুষ্ট জঙ্গি সংগঠনের নেতাদের নিয়ে ইসলামাবাদে একটি উচ্চপর্যায়ের বৈঠক করে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। ওই বৈঠকে ছিল জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবা, হিজবুল মুজাহিদিন ও খালিস্তানি জিন্দাবাদ ফোর্সের নেতৃত্ব। ওই জঙ্গি নেতাদের আইএসআই ভারতের বিভিন্ন ধর্মীয় স্থানে সন্ত্রাসবাদী হামলা চালানোর জন্য নির্দেশ দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে