BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুজরাট ভোটের মধ্যেই ভারতে দাঙ্গা বাধানোর চেষ্টা পাকিস্তানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 22, 2017 8:43 am|    Updated: September 23, 2019 11:48 am

Pakistan trying to create communal tensions in India ahead of state elections

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ‘কাঙ্খিত’ সাফল্য মেলেনি। আর তাই এবার নয়া পন্থা নিল পাকিস্তান। হিমাচল প্রদেশ ও গুজরাট ভোটের আগে ভারতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্ন করতে চাইছে ইসলামাবাদ। সেখানে নিযুক্ত ভারতীয় কূটনীতিবিদরা এই বিষয়ে কেন্দ্রকে সতর্ক ইতিমধ্যেই করেছেন।

[যোগীর সভায় বোরখা খুলে নেওয়া হল মহিলার, বিতর্ক তুঙ্গে]

এমনিতেই ভোটের আগে উত্তপ্ত গুজরাট। এই পরিস্থিতির ফায়দা লুটতে তৎপর হয়েছে ইসলামাবাদ। যে কোনও উপায়ে গুজরাতে ভোটের আগে দাঙ্গা বাধাতে চায় পাকিস্তান। তার জন্য যে কোনও উপায় অবলম্বন করতে তৈরি তারা। এই বিষয়ে ভারতীয় কূটনীতিবিদরা সতর্ক করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে জানিয়েছেন, শুধু গুজরাট নয়, পাঞ্জাবেও অশান্তি পাকাতে চাইছে ইসলামাবাদ।

কিন্তু কেন গুজরাট নিয়ে এতটা তৎপর পাকিস্তান? বিশেষজ্ঞরা বলছেন, কাশ্মীরে ক্রমশই পিছু হটছে পাক সেনা ও জঙ্গিরা। ভারতীয় নিরাপত্তারক্ষীরা প্রায় প্রতিদিনই জঙ্গিদের নিকেশ করছে সেখানে। শুধু নভেম্বরেই উপত্যকায় অন্তত ৬৬ জন জঙ্গিকে নিকেশ করেছেন ভারতীয় জওয়ানরা। ডোকলাম ইস্যু খানিকটা মিটতে চিনের কাছ থেকেও মিলছে না প্রত্যাশামাফিক সমর্থন। গিলগিট বাল্টিস্তান-সহ পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় গোয়েন্দা ও গুপ্তচররা অশান্তিতে ইন্ধন দিয়ে পাকিস্তানকে আরও কোণঠাসা করে ফেলেছে বলে অভিযোগ ইসলামাবাদের। তাই পায়ের তলায় হারানো জমি ফিরে পেতে এবার গুজরাতে দাঙ্গা বাধানোকেই পাখির চোখ করেছে ইসলামাবাদ।

[প্রধানমন্ত্রীর গলা ও হাত কাটার জন্য তৈরি বিহারের অনেকেই, হুঁশিয়ারি রাবড়ির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে