BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আমজনতাকে সততার সঙ্গে কর জমার আবেদন জেটলির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 18, 2018 9:59 pm|    Updated: June 18, 2018 9:59 pm

pay tax honestly : jaitely

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক :  তেলের শুল্ক কমছে না, এমনই ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির। ফেসবুক বার্তায় সততার সঙ্গে সাধারণ মানুষকে কর জমা দেওয়ার আবেদন জানান তিনি।

[কুকুর মরলেও কি প্রধানমন্ত্রীকে প্রতিক্রিয়া দিতে হবে? লঙ্কেশ হত্যায় প্রশ্ন নেতার]

দিন কয়েক আগে একটানা পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে দেশ জুড়ে উঠেছিল ত্রাহি ত্রাহি রব। টান পড়েছিল মধ্যবিত্তের হেঁশেলে। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছিল রাজনৈতিক মহল। আপাতত ধামাচাপা পড়ে গিয়েছে সেই প্রসঙ্গ। দাম সামান্য কমায় আলোচনার বিষয় থেকে খানিকটা ব্যাকফুটে তেল। কিন্তু এবার তেলের শুল্ক কমা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি। ইতিমধ্যেই শুল্ক কমার কোনও সম্ভাবনা নেই বলে ইঙ্গিত জেটলির। বরং দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে প্রত্যেককে সততার সঙ্গে কর জমা দেওয়ার কথা বলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

[সন্ত্রাসের জবাব, সংঘর্ষবিরতি শেষে কাশ্মীরে নিকেশ ৪ জঙ্গি]

পরিসংখ্যান তুলে ধরে জেটলি জানান, এই সরকারের আমলে অর্থব্যবস্থায় নতুন দিগন্ত পেয়েছে। ২০১৭-১৮ অর্থবর্ষে ৯.৮ শতাংশ হারে বেড়েছে জিডিপির হার। নতুন নিয়মের জেরে করফাঁকির সংখ্যাও কমেছে বলে দাবি করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

করের উপর দেশের অর্থনীতি যে পুরোপুরি নির্ভরশীল, তাও জানান জেটলি। দেশের স্বার্থেই করফাঁকি যে একেবারে অনুচিত, সেকথাও বারবারই বলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে