BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

সকলের জন্য সমৃদ্ধি কামনা, দেশবাসীকে দিওয়ালির শুভেচ্ছা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির

Published by: Biswadip Dey |    Posted: November 14, 2020 11:01 am|    Updated: November 14, 2020 1:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশবাসীকে দিওয়ালির (Diwali 2020) শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। এদিন ভোরে করা একটি টুইটে প্রধানমন্ত্রী সবাইকে শুভেচ্ছা জানিয়ে সকলের জীবনে ঔজ্জ্বল্য ও সুখের কামনা করেন। এর আগে শুক্রবার বিকেলে করা একটি টুইটে তিনি সীমান্তে প্রতিনিয়ত লড়াই করতে থাকা সেনা ও জওয়ানদের সম্মান প্রদর্শন করে তাঁদের জন্য দিওয়ালির প্রদীপ জ্বালাতে অনুরোধ করেন। এদিকে রাষ্ট্রপতি তাঁর টুইটে দরিদ্র, নিঃস্ব মানুষদের সঙ্গে নিজেদের সুখ ভাগ করে নেওয়ার আরজি জানান।

শনিবার ভোরে করা টুইটে প্রধানমন্ত্রী লেখেন, ‘‘সকলকে দিওয়ালির শুভেচ্ছা। এই উৎসব সুখ ও ঔজ্জ্বল্য নিয়ে আসুক। সকলে সমৃদ্ধশালী ও স্বাস্থ্যবান হোক।’’ তার আগে শুক্রবার বিকেলে তিনি তাঁর মাসিক রেডিও প্রোগ্রাম ‘মন কি বাতের একটি ক্লিপিং শেয়ার করেন। সেখানে তিনি সকলকে দেশের জন্য লড়াই করা অকুতোভয় সৈনিকদের উদ্দেশে প্রদীপ জ্বালাতে অনুরোধ করেছিলেন।

[আরও পড়ুন: যোগীর রাজ্যে সাংবাদিকের রহস্যমৃত্যু, খুনের দায়ে কাঠগড়ায় ২ পুলিশকর্মী]

প্রসঙ্গত, গতকালই পাকিস্তান ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালালে দিওয়ালির আগের দিন উত্তপ্ত হয়ে ওঠে নিয়ন্ত্রণরেখা। হামলায় চার সেনা ও এক বিএসএফ সাব ইনস্পেক্টর শহিদ হন। মারা যান ছ’জন গ্রামবাসীও। তবে পালটা দিয়ে পাকিস্তানকে নাস্তানাবুদ করে ভারতীয় সেনাও। ভারতীয় সেনার দাবি, পালটা হামলায় ১১ জন পাক সেনা নিহত হয়েছে। এছাড়াও ব্যাপক ক্ষতি হয়েছে পাক সেনাবাহিনীর।

[আরও পড়ুন: ডিসেম্বরের মধ্যেই তৈরি হয়ে যাবে অক্সফোর্ড টিকার ১০ কোটি ডোজ, ঘোষণা সেরাম কর্তার]

 

এদিকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও দেশবাসীকে শনিবার সকালে দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছেন। তিনি তাঁর টুইটে জানান, ‘‘উৎসব সকলকে মানবতার সেবায় নিয়োজিত হতে উদ্বুদ্ধ করে। আসুন এই উপলক্ষে দরিদ্র, নিঃস্ব মানুষদের সঙ্গে নিজেদের সুখ ভাগ করে আশা ও সমৃদ্ধির প্রদীপ জ্বালাই। যেভাবে একটি প্রদীপ থেকে জ্বলে ওঠে আরও প্রদীপ।’’ আরও একটি টুইটে তিনি দূষণমুক্ত, পরিবেশবান্ধব দিওয়ালি পালনের আরজি জানান।

সকলকে উৎসবের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইটে লেখেন, ‘‘ সকলকে জানাই কালী পুজো ও দীপাবলির আন্তরিক শুভেচ্ছা। সবাই মিলে আনন্দ করুন, কিন্তু দূরত্ববিধি মেনে। মাস্ক পরুন, সাবধানে থাকুন।’’

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement