BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৭০তম জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা রাহুল ও মমতা-সহ দেশ বিদেশের বহু নেতার

Published by: Soumya Mukherjee |    Posted: September 17, 2020 11:28 am|    Updated: September 17, 2020 12:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)’র ৭০তম জন্মদিন। এই উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের পাশাপাশি তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রিসভার সমস্ত সদস্য ও বিরোধী দলনেতা রাহুল গান্ধী-সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা। শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে একটি চিঠি পাঠিয়েছেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনও।

ওই চিঠিতে তিনি লিখেছেন, ‘সরকারের প্রধান হিসেবে আপনার কাজকর্ম আন্তর্জাতিক মহলে অত্যন্ত প্রশংসিত৷ আপনার সুযোগ্য নেতৃত্বে ভারত সাফল্যের সঙ্গে সামাজিক-অর্থনৈতিক, বিজ্ঞান এবং প্রযুক্তিগত উন্নয়নের দিকে এগিয়ে চলেছে ৷ আমাদের দু’দেশের মধ্যে সম্পর্ককে আরও শক্তিশালী করার পিছনেও আপনার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে ৷ পাশাপাশি আমাদের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে, তাকে আমি সম্মান করি ৷ ভবিষ্যতেও আলোচনা এবং কাজের মাধ্যমে দু’দেশের দ্বিপাক্ষিক এবং আন্তর্জাতিক বিষয়গুলি নিয়ে কাজ করে যাব ৷ মন থেকে আপনার সুস্থতা, আনন্দ এবং সাফল্য কামনা করি ৷’

[আরও পড়ুন: পরচুল পরে ফেসবুকে বন্ধুত্বের ফাঁদ, নাবালিকাকে অপহরণ করে লাগাতার ধর্ষণ ৪ সন্তানের বাবার]

অন্যদিকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করেন, ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। আপনি ভারতের ঐতিহ্য, মূল্যবোধ ও গণতন্ত্রের পরম্পরাকে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সর্বদা সুস্থ ও আনন্দে থাকুন।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, দেশসেবা ও গরিব মানুষের কল্যাণে নিযুক্ত দেশের মহান নেতাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। কয়েক দশক ধরে নিজেদের অধিকার থেকে বঞ্চিত মানুষকে আপনি প্রাপ্য অধিকার দিয়েছেন। শক্তিশালী, সুরক্ষিত ও আত্মনির্ভর ভারত তৈরি জন্য নিজেকে সমপর্ণ করা নরেন্দ্র মোদিজি-কে জন্মদিনের শুভেচ্ছা।’ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করেন, ‘নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত সমৃদ্ধ হয়েছে। তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের কামনা করি।’

কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandh) টুইট করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি-কে শুভ জন্মদিনের শুভেচ্ছা জানাই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজি-কে ৭০তম জন্মদিনের শুভেচ্ছা জানাই। প্রার্থনা করি যাতে তিনি সুস্থ ও সফলভাবে এই বছরটি কাটান। দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল লেখেন, ‘স্যার আপনাকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। আপনার দীর্ঘ ও সুস্থ জীবনের জন্য আমি প্রার্থনা জানাই।’ টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকরও।

এদিকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে তাঁর জন্মদিন উপলক্ষে সাতদিন দেশজুড়ে ‘সেবা সপ্তাহ’ পালনের কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনার কবলে প্রায় ৯৮ হাজার, চিকিৎসাধীন রোগীর সংখ্যা পেরল ১০ লক্ষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement