BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রীর Mann Ki Baat এনেছে ৩০ কোটি টাকার বেশি রাজস্ব, রাজ্যসভায় দাবি অনুরাগের

Published by: Biswadip Dey |    Posted: July 20, 2021 6:25 pm|    Updated: July 20, 2021 6:25 pm

PM Modi’s 'Mann Ki Baat' radio programme generated over ₹30.80 cr. revenue since 2014, says Anurag Thakur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর (PM Modi) মাসিক বেতার অনুষ্ঠান ‘মন কি বাত’ (Mann Ki Baat) থেকে সরকারের ঘরে এসেছে ৩০ কোটি টাকারও বেশি রাজস্ব। রাজ্যসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। জানিয়ে দিলেন, ২০১৪ সালে শুরু হওয়ার পর থেকে এযাবৎ ৩০.৮০ কোটি টাকা রাজস্ব আয় করেছে এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানকে দেশের ‘সবচেয়ে জনপ্রিয় রেডিও অনুষ্ঠান’ বলেও জানিয়েছেন তিনি।

ঠিক কী জানিয়েছেন অনুরাগ? ওই প্রশ্নের পরিপ্রেক্ষিতে অনুরাগের উত্তর, এখনও পর্যন্ত ৭৮টি এপিসোড হয়েছে ওই অনুষ্ঠানের। অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শন ছাড়াও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তা সম্প্রচারিত হয়। পাশাপাশি দেশের ৯১টি স্যাটেলাইট টিভি চ্যানেলেও অনুষ্ঠানটির সম্প্রচার হয়। তাঁর বক্তব্য, ‘মন কি বাত’-এর দর্শকসংখ্যা উল্লেখযোগ্য। গত ৭ বছরে এই জনপ্রিয় অনুষ্ঠানের সুবাদে ৩০.৮০ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। এর মধ্যে ২০১৭-১৮ সালে সবথেকে বেশি ১০.৬৪ কোটি টাকা রাজস্ব পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: ‘সত্যিটা হজম করতে পারছে না Congress’, BJP সাংসদদের বৈঠকে বেনজির তোপ Modi’র]

এছাড়া ২০১৪-১৫ সালে ১.১৬ কোটি টাকা, ২০১৫-১৬ সালে ২.৮১ কোটি টাকা, ২০১৬-১৭ সালে ৫.১৪ কোটি, ২০১৮-১৯ সালে ৭.৪৭ কোটি, ২০১৯-২০ সালে ২.৫৬ কোটি ও ২০২০-২১ সালে ১.০২ কোটি টাকার রাজস্ব এসেছে। প্রসার ভারতী কেবল ইনহাউস সম্পদের সাহায্যেই কোনও বাড়তি খরচ ছাড়া এই অনুষ্ঠান করে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, প্রতি মাসের শেষ রবিবার সকাল ১১টায় ‘মন কি বাত’-এর সম্প্রচার হয়। বিভিন্ন অনুষ্ঠানে নানা বিষয়ে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। পাশাপাশি বহু নাগরিকের সঙ্গে কথাও বলেছেন তিনি। অনুরাগ জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এই ‘মন কি বাত’ কর্মসূচির মূল উদ্দেশ্যই হল দেশবাসীর কাছে পৌঁছনো।
প্রধানমন্ত্রীর মসনদে বসার পর থেকেই ‘মন কি বাত’ অনুষ্ঠান শুরু করেছিলেন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠান নিয়ে অবশ্য তাঁকে তোপ দাগতে দেখা গিয়েছে বিরোধীদের। তবুও অনুষ্ঠানটি যে যথেষ্ট জনপ্রিয়, তা পরিষ্কার হল তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কথায়।

[আরও পড়ুন: ‘বাঁচার অধিকার সবার উপরে’, ইদে লকডাউনে ছাড় নিয়ে কেরল সরকারকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে