BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পিএনবি কাণ্ডে আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাংকের দুই কর্ত্রীকে তলব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 6, 2018 4:25 pm|    Updated: September 14, 2019 11:48 am

PNB scam: CBI summons Axis, ICICI Bank top officials

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীরব মোদি ও মেহুল চোখসি ইস্যুতে এবার নাম জড়াল আইসিআইসিআই ব্যাংক ও অ্যাক্সিস ব্যাংকের দুই ডিরেক্টরের। ইতিমধ্যেই আইসিআইসিআই ব্যাংকের সিইও চন্দা কোচরকে সমন পাঠিয়েছে দুর্নীতি দমনকারী শাখা সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস (এসএফআইও)। একইসঙ্গে নোটিস পাঠিয়ে তলব করা হয়েছে অ্যাক্সিসের সিএমডি শিখা শর্মাকেও। নীরব মোদির মামা মেহুল চোখসির গয়না সংস্থা গীতাঞ্জলি গ্রুপকে ঋণ দেওয়া নিয়ে প্রশ্ন করা হবে তাঁদের।

[ত্রিপুরায় খান খান লেনিনের মূর্তি, টুইট করে বিতর্কে রাজ্যপাল তথাগত রায়]

অন্যদিকে, মঙ্গলবার সকালে মুম্বই বিমানবন্দর থেকে গীতাঞ্জলি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট বিপুল চেতালিয়াকে আটক করে সিবিআই। গ্রেপ্তারি এড়াতে মেহুল-ঘনিষ্ঠ বিপুলও দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে অনুমান। সিবিআইয়ের দাবি, তাঁকে জেরা করে পিএনবি কেলেঙ্কারির তদন্তে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। এদিন তাঁকে কুরলা-বান্দ্রায় সিবিআইয়ের দফতরে এনে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারী অফিসাররা। নীরব ইস্যুতে এছাড়া আরও ৩১টি ব্যাঙ্কের শীর্ষ আধিকারিকদের তলব করতে পারে এসএফআইও। এর মধ্যে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের এমডি ও সিইও সুনীল মেহতার নামও রয়েছে।

[শ্রীলঙ্কায় জারি জরুরি অবস্থা, ত্রিদেশীয় সিরিজ ঘিরে অনিশ্চয়তা]

আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাংকের দুই শীর্ষ আধিকারিককে এসএফআইওর তরফে নোটিস পাঠিয়ে এদিনই সংগঠনের মুম্বইয়ের দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। চন্দা, শিখাকে তলব প্রসঙ্গে এসএফআইও জানিয়েছে, গীতাঞ্জলি গ্রুপকে আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাংক থেকে ঋণের সুবিধা কেন ও কত টাকা ঋণ দেওয়া হয়েছিল তা বিস্তারিত জানার জন্যই দুই কর্ত্রীকে ডেকে পাঠানো হয়েছে। দু’জনকেই জেরা করা হবে। সূত্রের খবর, আইসিআইসিআই ব্যাংক চোখসির সংস্থাকে ৪০৫ কোটি টাকা ঋণ দিয়েছিল। তবে চন্দা ও শিখার তরফে এ প্রসঙ্গে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

[‘বিজেপি তালিবানের মতো সন্ত্রাসবাদী দল’, কটাক্ষ ফিরহাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে