BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারকীয় হত্যা নাকি গুজব, যুবকের মৃত্যুকে ঘিরে কর্নাটকে কং-বিজেপি চাপানউতোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 12, 2017 8:52 am|    Updated: September 19, 2019 5:49 pm

Protest over mysterious death of an youth in Bengaluru, BJP cries torture

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়রে বিধানসভা ভোট। তার আগেই একটি রহস্যমৃত্যুকে কেন্দ্র করে কর্নাটকে নয়া রাজনৈতিক অস্থিরতা তৈরি করেছে। দুদিন আগে রাজ্যের হোন্নাভরে পরেশ মেস্তা (২১) নামে এক যুবকের দেহ উদ্ধার হওয়ার পর থেকেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার রাজধানী বেঙ্গালুরুতে মিছিল বের করে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, সাম্প্রদায়িক হিংসার জেরেই পরেশ খুন হয়েছেন। যদিও সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে উত্তাল।

[ক্ষমা চান প্রধানমন্ত্রী, কংগ্রেস-পাকিস্তান বৈঠক বিতর্কে তোপ মনমোহনের]

শুক্রবার রাতে পরেশের দেহ একটি লেকের ধারে উদ্ধার হয়। উত্তর কন্নড় জেলার হোন্নাভরে গোষ্ঠীসংঘর্ষের দু’দিন পর দেহ উদ্ধার হওয়ায় উত্তেজনা বাড়ে। রাজ্যের বিজেপি নেত্রী শোভা করন্দলাজের টুইটে বিতর্ক আরও বাড়ে। তিনি লেখেন, ‘পরেশ মেস্তা নামে এক হিন্দু যুবক নিখোঁজ ছিল। তারপর বিকৃত অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয়। যুবকের মাথা ভোঁতা অস্ত্র দিয়ে ফাটিয়ে তাতে গরম তেল ঢালা হয়, দেহ ক্ষত-বিক্ষত করে ফেলে দেওয়া হয়।’ কিন্তু দেহর অবস্থা দেখে সন্দেহ দানা বাঁধে পুলিশের। ময়নাতদন্তের পর পুলিশ জানায়, দেহে নারকীয় অত্যাচারের কোনও প্রমাণ মেলেনি। কোনও রাসায়নিক বা গরম তেল দিয়ে মাথা পোড়ানো হয়নি। বরং পচনের ফলে শরীর ও মুখ বিকৃত হয়ে গিয়েছে মৃতর।

[মায়ের ব্যাটন হাতে নিয়ে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী]

ঘটনায় পুলিশ তিম্মাপ্পাভর নায়ক নামে এক যুবককে গ্রেপ্তার করে। ধৃত যুবকই হোয়াটসঅ্যাপে নারকীয় অত্যাচারের গুজব ছড়ায় বলে অভিযোগ। নায়ক আদতে শারীরশিক্ষার শিক্ষক। কিন্তু গুজব ততক্ষণে মহামারীর আকার নিয়েছে। সোমবারই বিক্ষুব্ধরা হোন্নাভরে এক পুলিশ আধিকারিকের গাড়ি পুড়িয়ে দেয়। রহস্যমৃত্যুর তদন্তের দাবিতে অনড় বিজেপি। উত্তর কন্নড়ে অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যে এই ঘটনা নতুন করে চিন্তায় রেখেছে প্রশাসনকে। পরিস্থিতি মোকাবিলায় বিশাল সংখ্যক পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে ঘটনাস্থলে। পদ্মশিবির পরেশের ঘটনায় এনআইএ তদন্ত দাবি করেছে। আগামী বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে সিদ্দারামাইয়া সরকারকে চাপে রাখতে এমনই কৌশল অবলম্বন করছে বিজেপি।

[‘গোপন’ বৈঠক নিয়ে মোদিকে পালটা জবাব কংগ্রেস ও পাকিস্তানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে