×

৭ চৈত্র  ১৪২৫  শনিবার ২৩ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে চার বছর দেশে অসহিষ্ণুতা চলেছে। আরব আমিরশাহি থেকে এভাবেই মোদি সরকারকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় বংশোদ্ভূতদের একটি অনুষ্ঠানে যান তিনি। ২০১৯-কে সহিষ্ণুতার বছর হিসেবে চিহ্নিত করেছে আরব আমিরশাহি। সেই প্রসঙ্গে বলতে দিয়েই রাহুল বলেন, সাড়ে চার বছরে ভারতে কীভাবে অসহিষ্ণুতা ছড়িয়েছে, তার সাক্ষী তিনি নিজেই।

এদিন দুবাইয়ের ক্রিকেট স্টেডিয়ামে রাহুল বলেন, “একটা ধারণা ঠিক, বাকি সব ভুল এভাবে আমরা ভারতের মতো দেশ চালাতে পারি না। রাজনৈতিক কারণে আজ ভারতে বিভেদ তৈরি হয়েছে।আরব আমিরশাহি বা ভারতের মতো দেশ সব মানুষকে নিয়ে একসঙ্গে থাকার দেশ। মানবিকতার দেশ। ভিন্ন ভাবনা, ধর্ম, বিশ্বাস, জাতির প্রতি সহিষ্ণুতাই আমাদের সম্পদ।” সহিষ্ণুতা নিয়ে রাজনাথ সিং সম্প্রতি জানান, ভারতের মতো সহিষ্ণু দেশ বিশ্বে আর কোথাও নেই। তা নিয়েও স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করেন রাহুল।

‘ভার্মার বিরুদ্ধে তদন্তে দুর্নীতির প্রমাণ পাইনি’, দাবি প্রাক্তন বিচারপতির

আরব আমিরশাহি থেকে যুব সম্প্রদায়কে বার্তা দেন কংগ্রেস সভাপতি। তিনি বলেন, “দেশের প্রধান সমস্যা এখন বেকার যুবকের সংখ্যা বাড়ছে। চাকরির সংখ্যা বাড়িয়ে চিনকে টেক্কা দিতে পারি। দ্বিতীয়ত কৃষকরা সমস্যায় আছেন। আমাদের দ্বিতীয় সবুজ বিপ্লবের প্রয়োজন।” সহিষ্ণুতা ফেরাতে রাহুল গান্ধীর পরামর্শ, ‘আপনারা আমাকে ভারতীয় রাজনীতির প্রতিনিধি হওয়ার আবেদন করেছেন। আপানাদের আওয়াজ এবার দেশে পৌঁছাক, সেটাই চাইব আমরা। আপনাদের কাছে আমি একটা প্রতিশ্রুতি চাই। আসুন, একসঙ্গে লড়ে সমস্যার সমাধান করব। ফের আপনারাও নিজের দেশে ফিরবেন।’

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং