BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলওয়ামার অপরাধী মাসুদ আজহারকে ‘জি’ বলে সম্বোধন, ফের বিতর্কে রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2019 9:19 am|    Updated: March 12, 2019 9:19 am

Rahul Gandhi calls Masood Azhar 'Ji'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক জঙ্গি নেতা মাসুদ আজহারকে ‘জি’ বলে সম্বোধন করেছেন রাহুল গান্ধী। এমনই একটি ভিডিও ঘিরে বিতর্ক ছড়িয়ে পড়ল সোমবার। এক নির্বাচনী জনসভায় রাহুলকে বলতে শোনা গিয়েছে, “বর্তমান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল মাসুদ আজহারজির সঙ্গে একই বিমানে চড়েছিলেন এবং তাঁকে ছেড়েও দিয়ে আসেন।” পুলওয়ামা কাণ্ডের মাস্টারমাইন্ড আজহারকে ‘জি’ বলে সম্বোধন করায় ইতিমধ্যেই বিজেপির আক্রমণের মুখে পড়েছেন রাহুল। বিশেষ করে, সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি কংগ্রেস সভাপতির ভাষণের সেই ভিডিও ফুটেজ টুইট করেছেন। সঙ্গে প্রশ্ন তুলে মন্তব্য করেছেন, “রাহুল গান্ধী আর পাকিস্তানের মধ্যে কী সাদৃশ্য আছে, বলতে পারেন? উত্তরটা হল, জঙ্গিদের প্রতি তাদের ভালবাসা।” জঙ্গি নেতা মাসুদ আজহারের প্রতি রাহুলের এই ‘শ্রদ্ধা’ নিয়েই তোপ দেগেছেন স্মৃতি। তবে কংগ্রেসের দাবি, রাহুলের বক্তব্য বিকৃত করা হয়েছে।

[রমজানের মধ্যে ভোটের নির্ঘণ্ট নিয়ে বিতর্ক, জবাব দিল নির্বাচন কমিশন]

সভায় রাফাল এবং জইশের চাঁই মাসুদ আজহারকে কান্দাহার বিমান অপহরণের সময় ছেড়ে দেওয়া নিয়েও বিজেপিকে আক্রমণ করেন রাহুল। ঠাকুমা ইন্দিরা ও বাবা রাজীবের প্রসঙ্গ টেনে তিনি বলেন, কংগ্রেসের দু’জন প্রধানমন্ত্রী দেশের জন্য শহিদ হয়েছেন। তাই কাউকে ভয় পায় না কংগ্রেস। অন্যদিকে, বিজেপির জঙ্গিদের ছেড়ে দেওয়া অভ্যেস। মোদির বিদেশী পোশাক-প্রীতি নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেস সভাপতি। কিন্তু সেসব ছাপিয়ে বিতর্ক শুধু জঙ্গি নেতা আজহারকে ‘জি’ বলে সম্বোধন করা নিয়ে। যা নিয়ে রীতিমতো সরগরম জাতীয় রাজনীতি।

[মুসলিম আর খ্রিষ্টানের ছেলে ব্রাহ্মণ কী করে? রাহুলকে ‘অশালীন’ প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর]

কংগ্রেসের অভিযোগ, রাহুলের বক্তব্যের ভুল ব্যাখ্যা করছে সংবাদমাধ্যম। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং একটি টুইটে জাতীয় সংবাদমাধ্যমের একাংশকে তুলোধোনা করেছেন। যদিও আল কায়দা লাদেনকে ‘জি’ বলে নিজেও বিতর্কে জড়িয়েছিলেন ওই বর্ষীয়ান কংগ্রেস নেতা। কংগ্রেসের তরফে, একটি টুইট করে পালটা দাবি করা হয়েছে, রাহুলই প্রথম নন, এর আগে একাধিক বিজেপি নেতা জঙ্গিদের সম্মান দিয়ে কথা বলেছেন। কংগ্রেস একটি ভিডিও-ও প্রকাশ করেছে। যাতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ জঙ্গি হাফিজ সইদকে ‘জি’ বলে সম্বোধন করছেন। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, বর্ষীয়ান বিজেপি নেতা মুরলী মনোহর জোশী আবার হাফিজ সইদ নামের আগে ‘শ্রী’ যোগ করেছেন।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে