BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নোটবন্দি কোনও ভুল নয়, সাধারণ মানুষের উপর পরিকল্পিত আক্রমণ’

Published by: Subhajit Mandal |    Posted: August 30, 2018 7:22 pm|    Updated: August 30, 2018 7:22 pm

Rahul Gandhi goes guns blazing against BJP on Demo and Rafale

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  একদিন আগেই নোট বাতিলের রিপোর্ট পেশ হয়েছে, সেই নথিকে হাতিয়ার করে এবার আসরে নামলেন খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুল বললেন, “নোট বন্দি কোনও ভুল নয়, আপনারা যদি ভেবে থাকেন নোট বন্দি মোদিজির ভুল, তাহলে আপনারা ভুল ভাবছেন, এটা কোনও ভুল নয়, পরিকল্পনা করে আক্রমণ করা হয়েছে সাধারণ মানুষের উপর, সাধারণ মানুষের পায়ে কুড়ুল মারা হয়েছে।”

[গোটা দেশের মেধা আপনার চেয়ে বেশি, রাফালে ইস্যুতে রাহুলকে কটাক্ষ অমিতের]

 

“নোট বাতিলের ফলে কালো টাকা, জাল টাকা উদ্ধার হয়নি আগেই প্রমাণিত হয়েছে আরবিআইয়ের রিপোর্টে, তাহলে নোট বাতিলের উদ্দেশ্য কী ছিল?” প্রশ্ন তুললেন কংগ্রেস সভাপতি। এরপরই আমেঠির সাংসদ বলেন, “আসলে মোদিজি নোট বাতিলের মাধ্যমে তাঁর ১৫ জন শিল্পপতি বন্ধুর উপকার করতে চেয়েছিলেন। অমিত শাহ যে ব্যাংকের সঙ্গে যুক্ত সেই ব্যাংক নোটবন্দির সময় ৭০০ কোটি টাকা বদলে দিয়েছে, নোট বন্দির আগে দেশের প্রতিটি জেলায় বিজেপির পার্টি অফিস তৈরি হয়েছে। এতেই বোঝা যাচ্ছে নোট বাতিলের আসল উদ্দেশ্য কি ছিল।”

[আশ্চর্য হলেও সত্যি! বিপ্লব দেবের হাঁস-তত্ত্ব পুরোপুরি ভুল নয়, বলছেন বিজ্ঞানীরা]

নোট বন্দির পাশাপাশি, রাফালে নিয়েও এদিন সুর চড়ান কংগ্রেস সভাপতি। রাহুল বিজেপির উদ্দেশ্যে কয়েকটি প্রশ্ন ছুঁড়ে দেন। তিনি বলেন, “গোটা দেশ জানতে চাইছে কেন অভিজ্ঞ হ্যাল-এর মত সরকারি সংস্থা থাকতে রিলায়েন্সকে বরাত দেওয়া হল, গোটা দেশ জানতে চাইছে অনিল আম্বানি আর মোদিজির মধ্যে কী চুক্তি হয়েছিল।” আরও একবার যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তৈরির দাবিতে সরব হন কংগ্রেস সভাপতি। রাহুল বলেন, “বিজেপি দাবি করছে, আমি এই চুক্তি বুঝিনি, তাহলে জেপিসি গঠন করতে অসুবিধা কী?, জেপিসি গঠন করলেই সব তথ্য পরিষ্কার হয়ে যাবে।” নেপালে দাঁড়িয়ে রাফালে নিয়ে প্রধানমন্ত্রী খোদ মিথ্যে কথা বলেছেন বলেও অভিযোগ রাহুলের। প্রধানমন্ত্রীর দাবি ছিল, ইউপিএ আমলে যে রাফালে কেনা হয়েছিল, এনডিএ আমলে তার চেয়ে উন্নত বিমান কেনা হচ্ছে। জবাবে, রাহুল এদিন ভারত-ফ্রান্স যৌথ বিবৃতির অংশ বিশেষ তুলে ধরে দাবি করেন, একই রাফালে তিন গুণ দামে কিনছে বিজেপি, নতুন কোনও ফিচার যুক্ত হয়নি যুদ্ধ বিমানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে