BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রকাশ্যে প্রস্রাব রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রীর, সোশ্যাল মিডিয়ায় একেবারে ছিছিক্কার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 2:11 pm|    Updated: February 15, 2018 2:52 pm

Rajasthan Minister urinates on Jaipur walls, pic goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি স্বাস্থ্যমন্ত্রী। অথচ ন্যূনতম স্বাস্থ্যবিধি মানার দায় নেই। রাস্তায় বেরিয়ে প্রকৃতির ডাক এড়াতে পারেননি। কনভয় থামিয়ে প্রস্রাব করে দিলেন দেওয়ালে। যে শহরের আবার দেওয়াল থেকে বাড়ি একটাই রং। তা হল গোলাপি। গোলাপি শহরের দেওয়াল স্বাস্থ্যমন্ত্রী এভাবে হলুদ করে দেওয়ায় চরম বিড়ম্বনায় পড়েছে বিজেপি শাসিত রাজস্থান সরকার। নিন্দা উড়িয়ে দিয়ে মন্ত্রীমশাইয়ের যুক্তি এটা কোনও বড় ইস্যু নয়।

[পাক হামলা ঠেকাতে সংঘের সহায়তা চেয়েছিলেন নেহরু, উমার দাবিতে বিতর্ক]

কালীচরণ সরাফ বিষয়টি হালকা করার চেষ্টা করলেও তাঁর যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। মন্ত্রীমশাইয়ে প্রস্রাবের ছবি এখন স্মার্টফোনের দৌলতে হাতে হাতে ঘুরছে। চলছে তুমুল নিন্দা, বিদ্রুপ। তবে পরিচ্ছন্নতার জন্য আলাদা সুনাম রয়েছে জয়পুরের। বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর স্বচ্ছ ভারত অভিযানে গতি পেয়েছে। এই অবস্থায় কালীচরণের কাণ্ডে জয়পুর মিউনিসিপ্যাল কর্পোরেশন পড়েছে মহা ফাঁপরে। কারণ কেউ দেওয়ালে প্রস্রাব করলে ২০০ টাকা জরিমানা নেওয়া হয়। কালীবাবুর এই কালিমায় মুখে কুলুপ এঁটেছে রাজস্থান সরকার। এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা গেলে তিনি প্রথমে কথাই বলতে চাননি। মন্ত্রীর ভাবখানা এমন এ আর তেমন কী! হল্লা করার কোনও মানে নেই। কালীচরণ নিজেকে মাফ করলেও বিরোধী কংগ্রেস চুপ করে বসে নেই। উপনির্বাচনে বিজেপির তিনটি ঘাঁটি ছিনিয়ে আত্মবিশ্বাসী হাত শিবির। দলীয় নেত্রী অর্চনা শর্মার অভিযোগ, স্বচ্ছ ভারতের নামে সাধারণ মানুষকে বাড়তি কর দিতে হচ্ছে। জনগণের অর্থে পরিচ্ছন্নতার নামে মন্ত্রীর এমন কাণ্ড বুঝিয়ে দিল দলের লোকজনেরই এতে সায় নেই।

[মেয়েদের বিয়ার পান নিয়ে মন্তব্যের অপব্যাখ্যা হচ্ছে, দাবি পারিকরের]

ঘটনাচক্রে কালীচরণ সরাফ যে এলাকায় প্রস্রাব করেন সেটা তাঁর নির্বাচনীক্ষেত্রর মধ্যে পড়ে। কংগ্রেসের বক্তব্য, নিজের এলাকার ভোটারদেরই আসলে অপমান করেছেন স্বাস্থ্যমন্ত্রী। বিরোধীদের অভিযোগ, কালীচরণের এমন বদভ্যাস নতুন নয়। গত মাসে ভোটের সময়ও তিনি প্রচারে বেরিয়ে এভাবে জনসমক্ষে প্রস্রাব করেন। তখন কেউ ছবি তুলতে না পারায় সে যাত্রায় বেঁচে গিয়েছিলেন মন্ত্রীমশাই। এবার ধরা পড়ে যাওয়ায় কেউ ছেড়ে কথা বলছেন না। চলতি বছরে রাজস্থানে বিধানসভা ভোট। নির্বাচনের আগে গেরুয়া শিবিরের একের পর এক কেচ্ছা সামনে আসছে। বসুন্ধরা রাজেকে সরকার থেকে সরিয়ে দেওয়ার দাবিতে দুই বিদ্রোহী বিজেপি বিধায়কের ভয়েস ক্লিপ সামনে এসেছে। এই অস্বস্তির মধ্যে কালীচরণ পর্ব গেরুয়া শিবিরের মাথাব্যথা আরও বাড়িয়েছে।

[টোল ফাঁকি দিয়ে পালাচ্ছে বিধায়কের গাড়ি, আটকাতে গিয়ে আক্রান্ত কর্মীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে