BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শচীন-রেখাদের পদত্যাগের দাবি উঠল রাজ্যসভায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 30, 2017 11:35 am|    Updated: December 23, 2019 5:45 pm

Sachin Tendulkar, Rekha should resign for skipping sessiosns, says SP MP Naresh Agarwal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁরা নিজ নিজ ক্ষেত্রে আইকন। এসেছেন রাজনীতিতে। সাংসদও বটে। কিন্তু রাজনীতির কার্যকলাপের মধ্যে তাঁদের দেখা মেলে না। তাহলে কি তাঁদের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়া উচিত নয়? প্রশ্ন সপা সাংসদ নরেশ আগরওয়ালের।

বৈঠকে হিন্দু-মুসলিম নির্বিশেষে গাইতে হবে বন্দে মাতরম, নিদান মেয়রের ]

রাজনীতিতে সেলেব্রেটিদের আগমন নতুন কিছু নয়। দক্ষিণী রাজনীতিতে এ প্রথা দীর্ঘদিনের। ক্রমে ক্রমে গোটা দেশেই তা ছড়িয়েছে। বহু রাজনৈতিক দলই জনসমর্থন নিজেদের দিকে টানতে জনপ্রিয় অভিনেতা বা ক্রিকেটারকে সামনে নিয়ে আসেন। সেভাবেই ভারতীয় রাজনীতিতে এসেছেন রেখা বা শচীনের মতো আইকনরা। কিন্তু সংসদে তাঁদের সচরাচর দেখা যায় না। আর এ নিয়েই প্রশ্ন তুললেন সপা সাংসদ। তাঁর দাবি, যদি ওঁরা দিনের পর দিন এখানে না আসেন তাহলে বুঝতে হবে সংসদ নিয়ে ওঁরা আগ্রহী নন। আর আগ্রহই যদি না থাকে তাহলে সাংসদই বা থাকবেন কেন। তাই তাঁর প্রশ্ন, এঁদেরও কি সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়া উচিত নয়? প্রয়োজনে হাউসের অন্যান্য সদস্যদেরও এ বিষয়ে তিনি জানাবেন বলেও জানিয়েছেন নরেশ আগরওয়াল।

৫ লক্ষ পণ চেয়ে বিয়ে বাতিল বরপক্ষের, পুলিশের দ্বারস্থ কনে ]

সংসদের দুই কক্ষেরই কার্যকলাপ সচল রাখার আবেদন জানিয়েছেন খোদ রাষ্ট্রপতি। নোটবন্দিকে কেন্দ্র করে দিনের পর দিন মুলতুবি হচ্ছিল সংসদের কার্যকলাপ। সেই সময় রাষ্ট্রপতি জানান, এই পরিস্থিতি গণতন্ত্রের পরিপন্থী। প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানিও একই আবেদন জানিয়েছিলেন। সংসদে আলাপ আলোচনার মধ্য দিয়েই প্রশাসনের কার্যকলাপ গতি পায় তা নিয়ে দ্বিমত নেই। সেক্ষেত্রে নমিনেটেড সাংসদদের হাজিরা দেওয়া আশু কর্তব্য। যদিও নরেশ আগরওয়ালের দাবি, শচীন-রেখাদের দীর্ঘদিন তিনি দেখেননি। সপা নেতার দাবি তাই সঙ্গত বলেই মনে করছে বিভিন্ন শিবির।

Jio প্রাইম মেম্বার হওয়ার মেয়াদ কি বাড়ছে? পড়ুন রিলায়েন্স কর্তার বক্তব্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে