১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

হাসপাতালের বেডে শুয়ে করজোড়ে অমিতাভের কাছে ক্ষমা চাইলেন মরণাপন্ন অমর সিং

Published by: Sandipta Bhanja |    Posted: February 20, 2020 12:37 pm|    Updated: February 20, 2020 12:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সুপারস্টার অমিতাভ বচ্চন এবং তাঁর পরিবারের প্রতি অভব্য আচরণের জন্য আমি অনুতপ্ত”, হাসপাতালের বিছানায় শুয়ে বলছিলেন সমাজবাদী পার্টির ডাকসাইটে নেতা অমর সিং। অসুখের কবলে পড়ে দীর্ঘ রোগভোগে চেহারা ভেঙে গিয়েছে। কোটরে ঢুকে গিয়েছে চোখ। এ কোন অমর সিং, দেখে চেনা দায়! সেই অবস্থাতেই বাবার মৃত্যুবার্ষিকীর দিন হাসপাতালের বেডে শুয়ে করজোড়ে ক্ষমা চাইলেন অমিতাভ বচ্চন এবং তাঁর গোটা পরিবারের কাছে।

একসময়ে বচ্চন পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন সমাজবাদী পার্টির ডাকসাইটে নেতা অমর সিং। সকলেই জানেন সেকথা। কিন্তু কালের নিয়মে সেই সম্পর্ক থিতিয়ে গিয়েছে। কারণ, এর আগে বিভিন্ন ইস্যু নিয়ে অমর সিং বচ্চন পরিবারের উদ্দেশে প্রকাশ্যেই একাধিকবার বিষোদগার করেছিলেন। তবে অমর সিং প্রসঙ্গে অমিতাভ বচ্চনকে পালটা কোনও দিনই নেতিবাচক কিছু মন্তব্য করতে শোনা না গেলেও সেই থেকেই দুই পরিবারের সম্পর্কে ইতি ঘটে। তবে জীবনের শেষ পর্যায়ে এসে বন্ধুত্বের জন্য অনুতপ্ত হতে দেখা গেল সমাজবাদী পার্টির দৌর্দন্ড্যপ্রতাপ নেতা অমর সিংকে।

মুম্বই থেকে বহু দূরে সিঙ্গাপুরের হাসপাতালে শুয়ে। বিগ বি ও তাঁর পরিবারের প্রতি নিজের অতীতের আচরণের জন্য ক্ষমা চাইলেন অমর সিং। একটি টুইটও করে ক্ষমা চেয়ে লিখেছেন, “বাবার মৃত্যুবার্ষিকীর দিন অমিতাভ বচ্চনের কাছ থেকে একটি স্মরণবার্তা পেয়েছি। জীবনের এই স্তরে পৌঁছে, জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে লড়তে আজ আমি অনুতপ্ত বোধ করছি। অমিতজি এবং তাঁর পরিবারের প্রতি আমার সেই আচরণের জন্য ক্ষমাপ্রার্থী।” এর পাশাপাশি ফেসবুকেও একটি ভিডিও শেয়ার করেন অমর সিং।

অতীতে বচ্চন পরিবারের সঙ্গে অমর সিং

[আরও পড়ুন: ‘ইন্ডিয়ান-২’ ছবির সেটে দুর্ঘটনায় মৃত ৩, অল্পের জন্য প্রাণে বাঁচলেন কমল হাসান ]

প্রসঙ্গত, অসুস্থতার জেরে দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে ছিলেন সমাজবাদী পার্টির এই প্রভাবশালী নেতা। অতঃপর, প্রচারের আলো থেকেও বহু দিন দূরে থাকায় লোকও ভুলতে বসেছিলেন তাঁকে। নিজের পোস্ট করা ভিডিওতেই আবার জনসমক্ষে এলেন। কিন্তু, যে ভাবে এলেন, তা বোধহয় কারও কাছেই কাম্য নয়। হাসপাতালের বিছানায় লেপটে থাকা একটা শরীর। অসুখ তাঁকে কাবু করেছে।  কয়েক বছর আগেই তাঁর কিডনির সমস্যা ধরা পড়ে। তা নিয়েই লড়াই চালিয়ে যাচ্ছেন অমর সিং। 

১০ বছর আগে সিঙ্গাপুরেই যে অমিতাভ ও অমর একসঙ্গে দু’মাস ছিলেন ভিডিওতে সেই স্মৃতিরোমন্থন করতেও দেখা যায় অমর সিংকে। প্রসঙ্গত, অমর সিং নাকি তিহাড় জেলে থাকাকালীন বচ্চন পরিবারের কেউই সেখানে না যাওয়ায় চিড় ধরে তাঁদের সম্পর্কে। এরপরই তাঁদের বিরুদ্ধে তোপ দাগেন অমর। এরপর জয়া বচ্চনও সমাজবাদী পার্টিতে থাকায় অমর সিংয়ের সঙ্গে একাধিকবার বচসায় জড়ান। এমনকী, বচ্চন-বধূ ঐশ্বর্যের উদ্দেশেও কুরুচিকর মন্তব্য করেছিলেন অমর। কিন্তু শেষ বয়সে এসে ক্ষমা চেয়ে নিলেন পুরনো বন্ধুর কাছ থেকে।

[আরও পড়ুন: ‘ফেমিনা’র মঞ্চে সেরার শিরোপা, অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের পুরস্কার উৎসর্গ দীপিকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement