২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অসমের বিজেপি সরকারের পাশে শিণ্ডে অ্যান্ড কোং, বন্যাত্রাণে অনুদান দেবেন ৫১ লক্ষ টাকা

Published by: Biswadip Dey |    Posted: June 29, 2022 4:53 pm|    Updated: June 29, 2022 4:53 pm

Sena MLAs, allies to give ₹51 lakh to Assam CM's relief fund, says Eknath Shinde। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) মহানাটক কি শেষ হবে বৃহস্পতিবার? ওইদিনই আস্থা ভোটের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি। সেই নিয়ে উত্তেজনা বাড়ছে। এদিকে বুধবারই গুয়াহাটি ছাড়ছেন একনাথ শিণ্ডে ও তাঁর অনুগামী বিধায়করা। এর মধ্যেই জানা গেল অসমের মুখ্যমন্ত্রীর বন্য়াত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা আর্থিক সাহায্যের অশ্বাস দিয়েছেন শিব সেনার (Shiv Sena) ‘বিদ্রোহী’ নেতারা।

শিণ্ডে (Eknath Shinde) টুইট করে জানিয়েছেন এই কথা। তিনি লেখেন, ”শিব সেনা বিধায়ক ও তাঁদের সঙ্গীরা সিদ্ধান্ত নিয়েছেন অসমের (Assam) মুখ্যমন্ত্রীর বন্যাত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা আর্থিক সাহায্য করবেন বন্যা আক্রান্ত মানুষদের সাহায্যার্থে।” উল্লেখ্য, কয়েকদিন আগেই মহারাষ্ট্র থেকে গুয়াহাটি যান শিণ্ডে ও তাঁর অনুগামীরা। সেই সময় থেকেই মহারাষ্ট্রের মহানাটকের এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।

[আরও পড়ুন: PAC চেয়ারম্যান হচ্ছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী! নাম চূড়ান্ত বিধানসভায়]

বুধবার গুয়াহাটির র‌্যাডিসন ব্লু হোটেল ছেড়ে দিয়েছেন শিণ্ডেরা। কামাখ্যা মন্দির ঘুরে এদিনই তাঁদের পুণে যাওয়ার কথা। সেখান থেকে বৃহস্পতিবার তাঁরা মুম্বই পৌঁছবেন। একনাথ জানিয়েছেন, ”আমরা আগামিকাল মুম্বই পৌঁছব। আমাদের সঙ্গে ৫০ জন বিধায়ক রয়েছেন। দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা আমাদের সঙ্গে রয়েছে। শত বাধা পেরিয়েও আমরা এগিয়ে যাব। আমাদের কেউ আটকাতে পারবে না। গণতন্ত্রে সংখ্যাগরিষ্ঠতা গুরুত্বপূর্ণ। আর আমাদের সেটা রয়েছে।”

বিজেপি ও শিণ্ডে শিবিরের দাবি, ৩৯ বিদ্রোহী সেনা বিধায়ক ছাড়া আরও ১০ নির্দল বিধায়কের সমর্থন তাদের দিকে চলে এসেছে। ফলে ২৮৭ আসনের বিধানসভায় এনডিএ জোটের ১১৪ জনের সঙ্গে আরও ৪৯ জন বিধায়ক যুক্ত হয়েছেন। উদ্ধবের জোটে সংখ‌্যা কমে দাঁড়িয়েছে ১২৪। যদিও উদ্ধব শিবিরের দাবি, গুয়াহাটি থেকে ফিরে ২০ সেনা বিধায়ক তাঁদের সঙ্গে যোগ দেবেন। তবে এমন দাবি সত্ত্বেও কার্যত আত্মবিশ্বাসহীনতায় ভুগছেন উদ্ধব। বুধবার ক্যাবিনেটের বৈঠক ডেকেছেন তিনি। জানা যাচ্ছে, তাঁর ছেলে আদিত্য ঠাকরে চেষ্টা করছেন সমস্যার জট ছাড়াতে। শেষ পর্যন্ত আস্থা ভোটেই যবনিকা পড়তে চলেছে যাবতীয় জল্পনার। আপাতত সেদিকেই তাকিয়ে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের নির্বাচন অবৈধ, কমিটি বাতিলের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে