BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত NIA’র ৬ জন অফিসার, বাড়ছে আতঙ্ক

Published by: Paramita Paul |    Posted: June 10, 2020 8:28 am|    Updated: June 10, 2020 10:51 pm

An Images

আনলক ওয়ানে চলছে জনজীবন স্বাভাবিক ছন্দে ফেরানোর চেষ্টা। তবে দেশজুড়ে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২, ৭৬, ৫৮৩। মৃত্যু হয়েছে ৭,৭৪৫ জনের। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯,২৯৮জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩২ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ৯.৫৫: করোনা পরবর্তীতে ইজরায়েলের সঙ্গে সম্পর্ক নিয়ে বেঞ্জামিন নেতেনইয়াহুর সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

রাত ৯.৩০: করোনার জেরে আগামী মাস অবধি ঝুলেই রইল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য।

রাত ৮.৩৫: দেশের করোনা পরিস্থিতি নিয়ে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সন্ধ্যা ৭.৫৫: করোনায় আক্রান্ত NIA’র ৬ জন স্টাফ।

সন্ধ্যা ৭.৩০: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৭ জনের। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে সংক্রমিত ৩৪৩জন। 

সন্ধ্যা ৭টা: ১৪ জুন পুজোর জন্য খুলবে সবরীমালা মন্দির। ১৯ জুন থেকে উৎসব শুরু হওয়ার কথা।

বিকেল ৫.৪০: শনিবার খুলছে দক্ষিণেশ্বর মন্দির। সকাল ৭ টা থেকে ১০ টা খোলা। ছয় ফুট দূরে দূরে থাকতে হবে। আট ফুট দূর থেকেই মাতৃদর্শন।

বিকেল ৫.২০: করোনায় আক্রান্ত আইটিবিপির এক জওয়ান।

বিকেল ৫.১৫: দিল্লির হাসপাতাল নার্সিংহোমগুলির জন্য নয়া নির্দেশিকা জারি করলেন  উপ-রাজ্যপাল অনিল বৈজল। প্রতিটি হাসপাতাল, নার্সিংহোমের প্রবেশপথে এলইডি বোর্ড বসাতে হবে। যেখানে হাসপাতালে কত বেড আছে, তার মধ্যে কতগুলি ভরতি, কতগুলি  খালি, কোন বেডের খরচ কত, ভরতির জন্য কার সঙ্গে যোগাযোগ করতে হবে, সেই ব্যক্তির ফোন নম্বর- সমস্ত তথ্য বিস্তারিতভাবে ওই বোর্ডে লেখা থাকবে। এদিন বিকেলে মুখ্য সচিবকে এরকমই নির্দেশ দিয়েছেন তিনি। 


বিকেল ৪.২৪: দুই শিফটে চলবে রাজ্যের সরকারি অফিস। প্রথম শিফট ৯.৩০ থেকে ২.৩০ টা। দ্বিতীয় শিফট হবে ১২.৩০-৫.৩০ টা অবধি। বেসরকারি অফিসে ওয়ার্ক ফ্রম হোম করার আরজি। পরিবহণের সমস্যা কাটাতে এই ব্যবস্থা নেওয়া হলে বলে জানান মুখ্যমন্ত্রী। এদিনও শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে বিজেপিকে তুলোধোনা করেন মমতা।
বিকেল ৪.০০: বন্দে ভারত মিশনের তৃতীয় পর্যায় শুরু হচ্ছে।  ইউরোপে যাবে ৮০টি বিমান। টুইট করে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী।

দুপুর ৩.০০: ঔরঙ্গাবাদে আরও ১৪ জন জেল কর্মী করোনা আক্রান্ত।
দুপুর ১.৩০: ভূস্বর্গে চওড়া হচ্ছে করোনার থাবা। জম্মু কাশ্মীরে আক্রান্ত দুই ডাক্তার-সহ ১৯ স্বাস্থ্যকর্মী।

দুপুর ১.১০: পাঁচ মাসে এই প্রথম! দেশে করোনা জয়ীর সংখ্যা সক্রিয় আক্রান্তের চেয়ে বেশি। বুধবারের স্বাস্থ্যমন্ত্রকের হিসেব বলছে, দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা।

দুপুর ১২.২০: উপ-রাজ্যপালের সিদ্ধান্তেই সিলমোহর। দিল্লির  হাসপাতালে বাড়ানো হবে শয্যা সংখ্যা। পাশাপাশি স্টেডিয়াম, হোটেলেও করোনা চিকিতসার জন্য হাসপাতাল করা হবে। সাংবাদিক বৈঠকে জানালেন অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি প্রতিবেশী রাজ্যগুলিকে স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করার আরজি। তাহলে দিল্লির উপর চাপ কমবে বলে মনে করছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।


দুপুর ১২.০০:
করোনা বিশ্বব্যাপী মহামারী দারিদ্র আরও বাড়াবে। চলতি বছরে আরও ৪৯ মিলিয়ন মানুষ দারিদ্র্য সীমার নিচে চলে যেতে পারেন বলে জানালেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব।
সকাল ১১.৫০: রাজস্থানে বাড়ছে সংক্রমণ। ঠেকাতে সীমানা বন্ধ করছে সরকার। এক সপ্তাহের জন্য বন্ধ করা হল।

সকাল ১০.১৫: চিন্তা বাড়াচ্ছে পুণে। ইতিমধ্যে সেখানে ৪৪২ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।
সকাল ১০.০০: কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদের জের। মার্কিন মুলুকে করোনা আক্রান্ত একাধিক ডিসি ন্যাশনাল গার্ড।

সকাল ৯.২৭: গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত আরও ৯,৯৮৫ জন। একই সময় মৃত্যু হয়েছে ২৭৯ জনের। সুস্থ হয়ে উঠেছেন মোট ১,৩৫,২০৬ জন।


সকাল ৯.১৩ : এখনই কোনও চাকরির পরীক্ষা বা ইন্টারভিউ নেবে না পিএসসি। গত তিনমাসে কমিশনের প্রায় ১৮টি পরীক্ষা বাতিল হয়েছে। ফলে রাজ্যের বিভিন্ন কমিশনে কবে নিয়োগ শুরু হবে তা নিয়ে জটিলতা বহাল রয়েছে।

সকাল ৯.০৫: পাঞ্জাবে ধর্মস্থানে কমিউনিটি কিচেন, লঙ্গরখানার কাজ শুরু। তবে মানতে হবে কড়া স্বাস্থ্যবিধি।

সকাল ৯.০২:  চেন্নাইতে করোনায় মৃত্যু হল বিধায়ক তথা ডিএমকে নেতা  জে আনবাঝাগনের। হাসপাতালে ভরতি ছিলেন তিনি। তামিলনাড়ুতে এই প্রথম করোনার  বলি হলেন কোনও রাজনৈতিক নেতা।

সকাল ৯.০০: অসমে  করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল।

সকাল ৮.৩০: সিকিমে আজ থেকে খুলছে জিম।
সকাল ৮.১৫: স্বাস্থ্যবিধি মেনে পিপিই পরে কাজ করছেন পাটনার হোটেল কর্মীরা।

সকাল ৮.১০: করোনা আক্রান্ত হয়ে উত্তরপ্রদেশে আহমেদগরের মুখ্য স্বাস্থ্য আধিকারিকেক মৃত্যু। যোগীর রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২৯ জন।  

সকাল ৮.০৫: দিল্লিতে ৩০ হাজারের গন্ডি ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩৬৬ জন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১,৩০৯জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement