২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বুরারি কাণ্ডের ছায়া রাজস্থানে, বাড়ি থেকে উদ্ধার এক পরিবারের চার শিশু-সহ ৬ জনের মৃতদেহ

Published by: Kishore Ghosh |    Posted: November 21, 2022 3:48 pm|    Updated: November 21, 2022 5:45 pm

Six of a family, including a 4-month-old found dead under mysterious circumstances in Rajasthan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির বুরারি কাণ্ডের ছায়া এবার রাজস্থানে (Rajasthan)। বাড়ি থেকে চার শিশু-সহ একটি পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার করল পুলিশ। এদের মধ্যে চার মাসের একটি শিশুও রয়েছে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। ঠিক কী কারণে মৃত্যু তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত নেমেছে রাজস্থান পুলিশ। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

সোমবার উদয়পুরের জেলার (Udaipur District) গোগুন্ডা শহরতলির একটি বাড়ি থেকে চার শিশু-সহ ৬টি মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সন্দেহ হওয়ায় স্থানীয়রাই পুলিশে খবর দেন। ঘটনা জানাজানি হতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। যদিও দ্রুত ঘটনাস্থলে পৌঁছান পুলিশকর্মীরা। তাদের বক্তব্য, বাড়ির একটি ঘর থেকে সবকটি দেহ উদ্ধার হয়েছে। এই ঘটনায় অবাক হন তাঁরা। পরিবারের প্রধান ও তিন শিশুর দেহ ঝুলন্ত অবস্থায় মেলে। বিছানায় শায়িত অবস্থায় ছিল চার মাসের শিশু ও এক মহিলার দেহ।

[আরও পড়ুন: জল খেয়েছেন দলিত মহিলা, কেরলে গোমূত্র দিয়ে আস্ত ট্যাংক পরিষ্কার করল উচ্চবর্ণের লোকেরা]

পুলিশের বক্তব্য, খুনের ঘটনাও হতে পারে। অথবা পরিবারের প্রধান সকলকে হত্যা করে নিজে আত্মঘাতী হয়েছেন। ঠিক কী কারণে মৃত্যু হয়েছে ছয় জনের তা জানতে বিস্তারিত তদন্ত চালানো হচ্ছে। দেহগুলিকে স্থানীয় সরকারি হাসপাতালে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। তদন্তের সুবিধার্থে ডগ স্কোয়াড পৌঁছেছে বাড়িটিতে। তবে এখনও নিশ্চিত করে কিছু জানাতে পারেনি পুলিশ।

[আরও পড়ুন: ৩ ধর্ষক-খুনিকে বেকসুর খালাস মামলা: ‘সুপ্রিম’ রায়কে চ্যালেঞ্জ দিল্লির কেজরি সরকারের]

মাস কয়েক আগে মহারাষ্ট্রে (Maharashtra) একই ধরনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল। একটি বাড়ি থেকে উদ্ধার হয়েছিল একই পরিবারের ন’জনের মৃতদেহ। মহারাষ্ট্রের সাংলি জেলার মিরাজের এক গ্রামে ঘটে ঘটনাটি। গ্রামের একই পরিবারের ন’জনের মৃত্যুর খবর পুলিশকে দেয় প্রতিবেশীরাই। দ্রুত ঘটনাস্থলে এসে মৃতদেহগুলি উদ্ধার করে পুলিশ। কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। এই ঘটনা উসকে দিয়েছিল বুরারি কাণ্ডের (Burari House) স্মৃতি। ২০১৮ সালে একই বাড়ির মোট ১১ জন সদস্য আত্মঘাতী হয়েছিলেন। কুসংস্কারচ্ছন্ন হয়েই এমন নির্মম সিদ্ধান্তের পথে হেঁটেছিলেন তাঁরা বলে জানতে পারে পুলিশ। রাজস্থানের উদয়পুর জেলার ঘটনাও কি তেমন কিছু, পুলিশি তদন্তেই তা স্পষ্ট হবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে