Advertisement
Advertisement
SpiceJet

বিমানবিভ্রাটে দেওয়া হয়নি পিএইডি পরীক্ষা! যাত্রীকে ক্ষতিপূরণের নির্দেশ স্পাইসজেটকে

ঘটনার পর স্পাইসজেটের বিরুদ্ধে ক্রেতা সুরক্ষা কমিশনের দ্বারস্থ হয়েছিলেন ওই যাত্রী।

SpiceJet ordered to pay Rs 30,000 compensation to passenger after five year
Published by: Gopi Krishna Samanta
  • Posted:June 22, 2025 8:10 pm
  • Updated:June 22, 2025 8:10 pm  

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমান বিভ্রাটে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে পারেননি এক যাত্রী। যার ফলে অনলাইন পিএইচডি পরীক্ষা দেওয়া হয়নি তাঁর। এই ঘটনার পর মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। ঘটনার পর স্পাইসজেটের বিরুদ্ধে ক্রেতা সুরক্ষা কমিশনের দ্বারস্থ হয়েছিলেন ওই যাত্রী। সেই ঘটনাতেই ওই যাত্রীকে ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ ও মামলা চালানোর জন্য আরও পাঁচ হাজার টাকা, সবমিলিয়ে ৩০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা কমিশন।

Advertisement

গত ১৭ জুন এই এই নির্দেশ দিতে গিয়ে ক্রেতা সুরক্ষা কমিশন জানিয়েছে, স্পাইসজেটের দায়িত্বজ্ঞানহীনতার কারণে এক যাত্রীকে হয়রানির স্বীকার হতে হয়েছে। এই ঘটনার পর তিনি মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েন। জানা গিয়েছে, ২০২০ সালে এক যাত্রী মুম্বই থেকে দ্বারভাঙা যাওয়ার জন্য স্পাইসজেটের টিকিট কেটেছিলেন। সেখান থেকে ফেরার জন্যও তিনি স্পাইসজেটের টিকিট কাটেন। কিন্তু ফেরার আগে আবহাওয়া খারাপ হওয়ার কারণে সেই ফ্লাইট বাতিল করা হয়। তবে পাটনা ও কলকাতা হয়ে ফেরার একটি বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করে স্পাইসজেট। সেই ফ্লাইটে করেই কলকাতায় ফেরেন তিনি। তবে ততক্ষণে কলকাতা থেকে মুম্বই যাওয়ার ফ্লাইট চলে যায়।

এরপর পুনরায় পাটনা ফিরে সেখান থেকে ফ্লাইটে করে মুম্বই ফেরেন। এরপরই টিকিটের ১৪ হাজার ৫৭৭ টাকা রিফান্ডের আবেদন করেন ওই যাত্রী। পাশাপাশি ২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণের আবেদন জানান তিনি। যদিও সেই সময় স্পাইস জেট জানিয়েছিল, আবহাওয়ার কারণে ফ্লাইট বাতিল হওয়ার পরও বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। এরপরই ক্রেতা সুরক্ষা কমিশনের দ্বারস্থ হন ওই ব্যক্তি। সেই মামলার পাঁচ বছরের মাথায় ক্ষতিপূরণ বাবদ ওই ব্যক্তিকে ৩০ হাজার টাকা দেওয়ার জন্য স্পাইসজেটকে নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা কমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement