BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানকে চার টুকরো করলেই স্থায়ী সমাধান, মত বিজেপি নেতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 28, 2017 7:18 am|    Updated: December 28, 2017 7:18 am

Split Pakistan in four pieces: Subramanian Swamy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা উচিত ভারতের। দরকারে চার টুকরো করতে হবে ঈর্ষাকাতর ও শত্রুমনোভাবাপন্ন প্রতিবেশী পাকিস্তানকে। তাতেই সমস্ত সমস্যা চিরতরে মিটে যাবে। বিস্ফোরক এই মন্তব্য করেছেন রাজ্যসভার সাংসদ তথা বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। কুলভূষণের মা ও স্ত্রীকে অবমাননার প্রেক্ষিতে পাকিস্তানের কড়া সমালোচনা করেন স্বামী। কুলভূষণের সঙ্গে দেখা করতে গিয়ে পাকিস্তানে তাঁর স্ত্রী এবং মা যেভাবে হেনস্তা হয়েছেন, তাকে কৌরব রাজসভায় দ্রৌপদীর বস্ত্রহরণের সঙ্গে তুলনা করেন তিনি।

[কুলভূষণের পরিবারকে পাকিস্তানে অপমান, বিদেশমন্ত্রককে দুষছে কংগ্রেস]

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার এটাই সঠিক সময় বলে দাবি করেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। সাংবাদিকদের তিনি বলেন, “এটা দুর্ভাগ্যের বিষয়। কুলভূষণের মা ও স্ত্রীকে মঙ্গলসূত্র, টিপ ও চুড়ি খুলতে বাধ্য করেছে পাকিস্তান। এর প্রতিশোধ নিতে হবে। ওদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার সময় এসে গিয়েছে। দরকার হলে চার টুকরো করে দিতে হবে পাকিস্তানকে।” ইসলামাবাদে কুলভূষণের সঙ্গে সাক্ষাতের পর তাঁর পরিবার দেশে ফিরে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ-সহ উচ্চপদস্থ আধিকারিকদের বিস্তারিত জানিয়েছেন। কুলভূষণের পরিবার অভিযোগ করে, সাক্ষাতের আগে তাঁদের রীতিমতো হেনস্তা করেছে পাকিস্তান। মঙ্গলসূত্র, টিপ, চুড়ি খুলতে বাধ্য করে পাক বিদেশমন্ত্রক। ভারতের তরফে অভিযোগ করা হয়, ইসলামাবাদ তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। স্বামীর দাবি, “দ্রৌপদীর বস্ত্রহরণের জেরে মহাভারতের যুদ্ধ হয়েছিল। যুদ্ধ করেই অপমানের জবাব দিতে হবে।”

[‘কুলভূষণের সঙ্গে পাকিস্তানে যোগ্য আচরণ’, সপা সাংসদের মন্তব্যে শোরগোল]

সুব্রহ্মণ্যম স্বামীর বক্তব্য, “এখনই যুদ্ধ ঘোষণার কথা বলছি না। তবে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দেওয়া উচিত।” এই মন্তব্য সম্পূর্ণ তাঁর নিজস্ব বলে দাবি করেন তিনি। স্বামী বলেন, “তবে দলও বারবার এই ধরনের মতকে সমর্থন করেছে।” একই সঙ্গে চিকিৎসার জন্য পাকিস্তানিদের ভারতে আসার ভিসা নামঞ্জুর করার জন্য বিদেশমন্ত্রকের কাছে দাবি জানিয়েছেন স্বামী। তাঁর দাবি, ইসলামাবাদের সঙ্গে তিক্ত সম্পর্ক সত্ত্বেও ভারত সবসময় মানবিকতা দেখিয়েছে। এবার তা বন্ধ হওয়া দরকার। সোমবার সন্ধ্যায় পাকঅধিকৃত কাশ্মীরে ঢুকে ভারতীয় সেনা ‘ক্রস বর্ডার রেড’ করেছে। সুব্রহ্মণ্যমের সাফ কথা, “ওই ধরনের ছোটখাটো অভিযানে লাভ নেই। চিরস্থায়ী সমাধান পেতে হলে পাকিস্তানকে ভেঙে টুকরো করে দিতে হবে।”

[এবার থেকে ফেসবুক করতেও বাধ্যতামূলক হচ্ছে আধার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে