২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বচ্ছ ভারত মিশনে শৌচাগার তৈরির বিনিময়ে বধূকে ‘কুপ্রস্তাব’ ইঞ্জিনিয়ারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 9:42 am|    Updated: September 20, 2019 1:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বচ্ছ ভারত মিশনের দৌলতে গ্রামে গ্রামে এখন পাকা শৌচাগার তৈরি হচ্ছে। নরেন্দ্র মোদি এই প্রকল্প সফল করতে অত্যন্ত তৎপর। স্বচ্ছ ভারত মিশন নিয়ে দুর্নীতির অভিযোগও কম নয়। এই প্রকল্পের সুবিধা পেতে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল ছত্তিশগড়ে। এখানেই শেষ নয় বধূ তাতে রাজি না হওয়ায় আচমকাই বন্ধ করে দেওয়া হয় কাজ।

[প্রশ্নপত্রে তিন তালাক-নিকাহ হালালা, রাজনৈতিক মতাদর্শ চাপানোর অভিযোগ পড়ুয়াদের]

এই ঘটনায় নিশানায় ছত্তিশগড়ের রায়গড় পুরসভার ইঞ্জিনিয়ার আই পি সারথী। স্বচ্ছ ভারত মিশনে রায়গড় এলাকায় তিনি শৌচাগার তৈরির প্ল্যান এবং অন্যান্য বিষয় দেখেন। অভিযোগ পদের প্রভাব খাটিয়ে সারথী এক গৃহবধূকে কুপ্রস্তাব দেন। বাড়িতে শৌচাগার বানিয়ে দেওয়ার বিনিময়ে সারথী ওই বধূর সঙ্গে যৌন সম্পর্ক তৈরির কথা বলেছিলেন। ৩২ বছরের ওই মহিলার বক্তব্য নিয়মমাফিক তাঁর বাড়িতে শৌচাগার তৈরি হচ্ছিল। এমন সময় টেলিফোনে ওই ইঞ্জিনিয়ার তাঁকে কুপ্রস্তাব দেন। এর প্রতিবাদ করেন তিনি। তখন সারথী ফোনে হুমকির সুরে জানিয়ে দেন কথা না শুনলে বাড়ি ভেঙে দেয়। এরপর হঠাৎ একদিন তাঁর বাড়িতে শৌচাগার বানানোর কাজ বন্ধ করে দেন কর্মীরা। এমনকী পুরসভা থেকে নোটিস দেওয়া হয় বেআইনি কাজ হয়েছে। এরপর পুরসভার আধিকারিকদের তিনি দ্বারস্থ হন। রীতিমতো কাগজপত্র দেখিয়ে ওই মহিলা প্রমাণ করেন তাঁর জমির আইনি বৈধতা আছে। পাশাপাশি থানায় ওই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

[হোয়াটসঅ্যাপ গ্রুপে আফরাজুলের খুনির প্রশংসা, দেখেও নীরব বিজেপি সাংসদ]

পুলিশ অভিযুক্ত সারথির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৯(বি) ধারায় মামলা রুজু করেছে। তদন্তকারীরা জানিয়েছেন প্রয়োজনে ওই ইঞ্জিনিয়ারকে গ্রেপ্তার করা হবে। তবে ঘটনার পর থেকে অভিযুক্তর গা ঢাকা দিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement