১৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  বুধবার ৩১ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

‘সংসদ রত্ন’ অধীর চৌধুরী ও সুকান্ত মজুমদার, সংবর্ধনা দুই বঙ্গ সাংসদকে

Published by: Kishore Ghosh |    Posted: March 25, 2023 9:39 pm|    Updated: March 25, 2023 9:39 pm

Sukanta Majumdar and Adhir Ranjan Chowdhury get Sansad Ratna award | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: সংসদ রত্ন সম্মানে (Sansad Ratna Award 2023) ভূষিত হলেন দুই বঙ্গ সাংসদ অধীর রঞ্জন চৌধুরি (Adhir Ranjan Chowdhury) এবং সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। এক বেসরকারি সংগঠন আয়োজিত অনুষ্ঠানে কংগ্রেস (Congress) ও বিজেপি (BJP) দুই দলের বাংলার রাজ্য সভাপতিরা সম্মনিত হলেন। উল্লেখ্য, গত ২১ জানুয়ারি সংসদ রত্ন পুরষ্কার কমিটি ঘোষণা করে ১৩ জন সাংসদ এবং ১ জন বর্ষিয়ান সাংসদকে তাঁদের জনহিতকর প্রশ্ন ও সরকারকে দিশা দেখানো কর্মকুশলতার জন্য সংসদ রত্ন সম্মানে ভুষিত করা হচ্ছে।

অধীর ও সুকান্ত ছাড়াও সংসদ রত্ন সম্মান পেলেন বিজেপির বিদ্যুৎ বরণ মাহাতো, হীনা বিজয়কুমার গাভিট, গোপাল চিনায়া শেঠি ও সুধীর গুপ্ত। কংগ্রেসের কুলদীপ রাই শর্মা ও ছায়া বর্মা। এনসিপি-র (NCP) ডা. আমোল রামসিং কোলহে ও এফ টি এ খান। সিপিআই(এম)-এর (CPM) ডা. জন ব্রিটাস, আরজেডি-র (RJD) মনোজ কুমার ঝা ও সমাজবাদি পার্টির (Samajwadi Party) সাংসদ ভি পি নিশাদ।

[আরও পড়ুন: সামনে ভোট, কেন্দ্রের তালে DA বাড়াল কংগ্রেস শাসিত রাজস্থান, ঘোষণা মুখ্যমন্ত্রী গেহলটের]

এছাড়া অর্থ বিষয়ক সংসদের স্থায়ী কমিটি এবং পরিবহন, ভ্রমণ ও সংস্কৃতি বিষয়ক সংসদের স্থায়ী কমিটিকে দেওয়া হয়েছে সেরা স্থায়ী কমিটির সম্মান। সারাজীবনের কর্মস্বীকৃতি সম্মান পেয়েছেন বর্ষীয়ানAdhir Chowdhury Adhir Ranjan Chowdhury সিপিআই(এম) নেতা তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ টি কে রঙ্গরাজন (TK Rangarajan)।

[আরও পড়ুন: কর্ণাটকে ফের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গলদ! কনভয়ে ঢোকার চেষ্টা যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে