BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

নিয়তির পরিহাস! উইপোকায় খেল পরিশ্রম করে জমানো ৫ লক্ষ টাকা

Published by: Paramita Paul |    Posted: February 17, 2021 3:31 pm|    Updated: February 17, 2021 4:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাংকে ভরসা নেই। তাই ঘরের ট্রাংকেই একটু একটু করে টাকা জমাচ্ছিলেন ব্যবসায়ী। স্বপ্ন দেখছিলেন নিজের বাড়ি বানানোর। খুব যত্নে ৫ লক্ষ টাকা পর্যন্ত জমিয়েও ফেলেছিলেন তিনি। কিন্তু ঘরেই যে তাঁর টাকার এই হাল হবে, তা কে জানত? ভাগ্যের ফেরে পাঁচ লক্ষ টাকার নোট স্রেফ ছেঁড়া কাগজে পরিণত হয়েছে।

অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার বাসিন্দা বিজলি জামল্যা। পেশায় শূকর ব্যবসায়ী। নিজের বাড়ি তৈরির জন্য টাকা জমাচ্ছিলেন বিজলি। ব্যাংকের উপর ভরসা ছিল না তাঁর। তাই বাড়িতেই ধীরে ধীরে টাকা জমাচ্ছিলেন তিনি। একটা লোহার ট্রাঙ্কের মধ্যে টাকা জমাচ্ছিলেন বিজলি। ৫ লক্ষ টাকা জমিয়ে ফেলেছিলেন তিনি। কিন্তু সেই সুখ ভাগ্যে সইল না বিজলির। ট্রাঙ্কের অন্দরে যে উইপোকা বাসা বেঁধেছিল তা ঘুণাক্ষরেও টের পাননি বিজলি। জমাচ্ছিলেন নোট। 

[আরও পড়ুন : কাশ্মীর সফরে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা, খতিয়ে দেখবেন পরিস্থিতি]

দিন কয়েক আগে টাকা রাখতে গিয়ে মাথায় হাত বিজলির। দেখেন, নোটের উপর দিয়ে ঘুরে বেড়াচ্ছে উইপোকার দল। তখনই ট্রাঙ্ক খালি করেন তিনি। দেখেন, তিলে তিলে জমানো টাকার সবটাই চলে গিয়েছে উইপোকার পেটে। কেটে ফেলেছে নোট। টাকার বদলে ছেঁড়া কাগজে পরিণত হয়েছে নোটগুলি। উইপোকার জন্য কার্যত সর্বস্বান্ত হয়েছেন ওই ব্যবসায়ী বিজলি।

আশপাশের লোক যাতে তাঁর ধনসম্পদের বিষয় জানতে না পারেন, তার জন্য অদ্ভুত ফন্দি আঁটেন বিজলি। উইপোকায় কাটা নোটের তাড়া ব্যাগে ভরে বাইরে ফেলে দিয়ে আসেন তিনি। পরেরদিন সকালে এলাকার শিশুরা খেলতে গিয়ে টাকাভর্তি ব্যাগের হদিশ পায়। এর পরই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তদন্তে নামে পুলিশ। তারপরই বিজলির দুর্ভাগ্যের বিষয়টি প্রকাশ্যে আসে।

[আরও পড়ুন : পাঞ্জাবের পুর নির্বাচনে বিরাট জয় কংগ্রেসের, ধুয়ে মুছে সাফ বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement