BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উরির কায়দায় জম্মুর সেনাঘাঁটিতে হামলা ৪ জইশ জঙ্গির, শহিদ ২ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 10, 2018 8:54 am|    Updated: February 10, 2018 3:23 pm

Terrorists strike army camp in Kashmir, soldier and daughter injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নৃশংস জঙ্গি হামলা উপত্যকায়। সন্দেহভাজন চার জইশ জঙ্গি  হামলা চালাল জম্মুর সেনাঘাঁটিতে। এই হামলায় শহিদ হয়েছেন দুই জওয়ান।  এই হামলায় আহত হয়েছেন এক জওয়ানের কন্যা। ফের উরির কায়দায় জঙ্গি হামলার ঘটনা ঘটল উপত্যকায়। শনিবার ভোর ৪.৪৫ মিনিটে সেনা ক্যাম্পে হামলা চালায় চার সশস্ত্র জঙ্গি। ক্যাম্পের সেনা কোয়ার্টারকে লক্ষ্য করে চলে গুলিবর্ষণ।  এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তাবাহিনী। সেনা জঙ্গি গুলির লড়াই অব্যাহত রয়েছে। এই প্রথম সেনা জওয়ানের পরিবারকে লক্ষ্যবস্তু করল জঙ্গিরা। এর আগে উপত্যকার পুলিশের পরিবার ছিল জঙ্গির নিশানায়।

SENA-WEB

জানা গিয়েছে, জঙ্গিরা প্রথমে সেনা ক্যাম্পের একটি প্রবেশদ্বার লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। সাত সকালে হামলার ঘটনায় প্রথমে হকচকিয়ে যায় ক্যাম্পের নিরাপত্তাকর্মীরা। জঙ্গি হামলার ঘটনা ঘটেছে বুঝতে পেরেই পালটা প্রতিরোধ গড়ে তোলে। তবে ততক্ষণে জঙ্গিরা ক্যাম্পের ভিতরে থাকা সেনা কোয়ার্টারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এবার সেনা কোয়ার্টার লক্ষ্য করেই ছুটে আসতে থাকে গুলি।  জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে দুই সেনা জওয়ানের। যদিও প্রাথমিক খবরে  জানা গিয়েছিল, হামলায় মৃত্যু হয়েছে  জওয়ানের কন্যার। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী আহত হয়েছেন জওয়ানের কন্যা। গোটা এলাকা ঘিরে ফেলে গুলির লড়াই অব্যাহত রেখেছে নিরাপত্তাবাহিনী। জঙ্গীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। দু’তরফেই চলছে গুলিবর্ষণ।

[আরপিএফ থাকবে, কর্মী সংগঠনকে নিষিদ্ধ করার সুপারিশ কমান্ড্যান্টদের]

গত কয়েকদিন ধরেই হামলা পালটা আক্রমণে উত্তপ্ত রয়েছে জম্মু ও কাশ্মীর। দিনদুয়েক আগেই বড়সড় জঙ্গি হামলার ছক ফাঁস করেছে দেশের গোয়েন্দা সংস্থা। যে কোনও মুহূর্তে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ করতে পারে  লস্করের ‘ফিদায়েঁ বাহিনী’। নিয়ন্ত্রণরেখা বরাবর কৃষ্ণা ঘাঁটি সেক্টরে হঠাৎই লস্করের গতিবিধি বেড়ে গিয়েছে। সম্প্রতি ওই এলাকায় বেশ কয়েকজন লস্কর জঙ্গির উপস্থিতির খবর মিলেছে। পাল্লা দিয়ে বেড়েছে পাক সেনার হামলাও। ওই অঞ্চলেই ভারতীয় সেনার ঘাঁটিগুলিতে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে লস্কর ও ব্যাট (বর্ডার অ্যাকশন টিম)।  হামলার জন্য প্রায় ৪৫জন লস্কর জঙ্গি ওত পেতে রয়েছে।TERROR-ATTACK

উপত্যকায় লাগাতার সেনা অভিযানের ফলে কোণঠাসা হয়ে পড়েছে লস্কর। ভারতীয় সেনার হাতে ইতিমধ্যে নিকেশ হয়েছে আবু দুজানা-সহ জেহাদি সংগঠনটির একাধিক শীর্ষ নেতা। ফলে মরিয়া হয়ে পালটা হামলা চালাচ্ছে তারা। উল্লেখ্য, মঙ্গলবার শ্রীনগরের শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় শহিদ হন দুই পুলিশকর্মী আবু হানজুলা ওরফে নবিদ নামের এক জেহাদিকে ছিনিযে নিয়ে যায় হামলাকারীরা।

[মালদ্বীপের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ট্রাম্পের ফোন মোদিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে