০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের টানা ছুটির ফাঁদে ব্যাংক, আপনার জরুরি কাজ সেরে রেখেছেন তো?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 6:31 am|    Updated: January 24, 2018 6:52 am

Three days bank closure sends customer in a tizzy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তিনদিনের ছুটি শেষ। অবশেষে প্রথম কাজের দিনে ঢুকলেন রাজ্যবাসী। তবে আর একটা দিন কাজ করলে ফের অবসর। শুক্রবার থেকে রবিবার। টানা তিন দিন ব্যাংকের দরজা বন্ধ। গ্রাহকরা এখনই কাজ সেরে না ফেললে কিন্তু সমস্যায় পড়বেন।

[নানা রকমের কয়েন কি আদৌ নেবেন? কী জানাল আরবিআই?]

ইংরেজি বছরের প্রথম মাসে যেন ছুটি আর ছুটি। রবি, সোম ও মঙ্গলের পর ফের ছুটির ফাঁদে পড়তে চলেছে ব্যাংকিং পরিষেবা। চলতি সপ্তাহের ক্যালেন্ডার বলছে আরও একবার ছুটির মেজাজ ফিরে পাবেন ব্যাংক কর্মীরা। গত রবিবার থেকে তাঁদের স্বস্তি। রবিবার ছুটির পর সোমবার ছিল সরস্বতী পুজো। সেদিনও ব্যাংক বন্ধ ছিল। মঙ্গলবার তেইশে জানুয়ারি। নেতাজির জন্মদিনে একইভাবে ব্যাংকের ঝাঁপ তোলা হয়নি। টানা তিন দিন ব্যাংক বন্ধ থাকার পর এদিন ভিড় আছড়ে পড়েছে প্রায় প্রতিটি ব্যাংকের শাখায়। বুধের পর শুধু বৃহস্পতিবার এই সপ্তাহে ব্যাংক খোলা। অর্থাৎ মাত্র ২ দিন। হিসেব মতো বৃহস্পতিবার ব্যাংকে এসপ্তাহে শেষ কাজের দিন। কারণ তারপর থেকে ফের শুরু হচ্ছে ছুটি। টানা তিন দিন। শুক্রবার, ছাব্বিশে জানুয়ারি। সাধারণতন্ত্র দিবস উপলক্ষে গোটা দেশে সব সরকারি ক্ষেত্র বন্ধ থাকবে। ব্যাংকও একই বন্ধনীতে। তাই ছুটি। সাতাশে জানুয়ারি শনিবারও ব্যাংক বন্ধ। কেননা ওই দিন চতুর্থ শনিবার। বেশ কয়েক বছর ধরে ব্যাংকে দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটির দিন। রবিবার ব্যাংক খোলার কোনও প্রশ্ন নেই। তাহলে কী দাঁড়াল? চলতি সপ্তাহে মাত্র দুটো দিন আপনার হাতে। তার মধ্যে বুধবারও প্রায় পেরিয়ে গেল।

[রাজনৈতিক দলকে নগদে ২০০০ টাকার বেশি চাঁদা নয়, কড়া নির্দেশ আয়কর দপ্তরের]

শুক্রবার থেকে ফের ব্যাংক বন্ধ। অগত্যা ভরসা এটিএম। সেখানেই যেটুকু লেনদেনের সুযোগ মিলবে। এখন বেশ কিছু ব্যাংকের এটিএমে টাকা জমা এবং তোলা যায়। সেখানে চেক জমার পাশাপাশি পাসবুক আপডেটেরও ব্যবস্থা রয়েছে। তবে ড্রাফট বা অন্যান্য কাজের জন্য ব্যাংকের শাখা ছাড়া এখনও কোনও গতি নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে