BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আলোচনার দিন শেষ, এখন অ্যাকশনের সময়’, কড়া হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2019 7:29 pm|    Updated: February 18, 2019 7:29 pm

 time for talks over, warns PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার পর লাগাতার পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত-আর্জেন্টিনা যৌথ সাংবাদিক বৈঠকেও তাঁর ব্যতিক্রম হল না। আর্জেন্টিনার প্রেসিডেন্ট মারিসিও মাকরিকে পাশে নিয়ে মোদি ঘোষণা করলেন, পাকিস্তানের সঙ্গে আলোচনার দিন শেষ, এবার সময় এসেছে কড়া ব্যবস্থা নেওয়ার।

[ভারতীয় সেনার বড়সড় সাফল্য, নিকেশ পুলওয়ামার মূল চক্রী কামরান]

ভারত সফরে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট। সূত্রের খবর, বৈঠকে অন্যান্য বিষয়গুলির মধ্যে আলোচনার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়বস্তু ছিল সন্ত্রাস দমন। সন্ত্রাস দমন ইস্যুতে দুই দেশই পারস্পারিক সহযোগিতার পক্ষে সওয়াল করেছেন। বৈঠক শেষে যৌথ সাংবাদিক সম্মেলনে মোদি বলেন, “আমার সকলেই একমত, শান্তি প্রতিষ্ঠার সবচেয়ে বড় অন্তরায় সন্ত্রাসবাদ। পুলওয়ামার নৃশংস হামলায় প্রমাণ করে দিচ্ছে, আর আলোচনার সময় নেই। সময় এসেছে কড়া পদক্ষেপ করার। গোটা বিশ্বকে একত্রিত হতে হবে, সন্ত্রাসবাদ এবং সন্ত্রাসবাদ সমর্থনকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে।” প্রধানমন্ত্রী আরও বলেন, “সন্ত্রাসবাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করা বা পদক্ষেপ করতে সংকোচ করা, এসবই সন্ত্রাসবাদকে সমর্থনের লক্ষণ। এভাবে জঙ্গিদের উৎসাহ দেওয়া হয়।” বক্তৃতায় পাকিস্তানের নাম না করলেও তিনি প্রতিবেশী দেশকেই বার্তা দিতে চেয়েছেন বলে মত কূটনৈতিক মহলের। অন্যদিকে, ভারতের পাশে থাকার বার্তা দিয়েছে আর্জেন্টিনাও। পুলওয়ামা হামলায় শহিদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি, আর্জেন্টিনার প্রেসিডেন্ট জানিয়ে দিয়েছেন, সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারতের কাঁধে কাঁধ মিলিয়ে চলতে চান তারা।

[পুলওয়ামায় রাতভর সেনা-জঙ্গি গুলির লড়াই, মেজর-সহ শহিদ ৪ জওয়ান]

পুলওয়ামা হামলার পর থেকেই ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জানিয়ে দিয়েছেন, সেনাকে পুরোপুরি স্বাধীনতা দেওয়া হয়েছে এর বদলা নেওয়ার। ইতিমধ্যেই পাকিস্তানের মোস্ট ফেভারড নেশনের তকমা ছিনিয়ে নিয়েছে ভারত। পাকিস্তানি পণ্যের উপর লাগু হয়েছে ২০০ শতাংশ শুল্ক। এবার আন্তর্জাতিক মহলেও প্রতিবেশী দেশকে কোণঠাসা করতে চাইছে নয়াদিল্লি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে