BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মিথ্যে ফাঁস হয়েছে’, কলকাতার দুর্গাপুজো হেরিটেজ তকমা পেতেই শাহ-কে খোঁচা অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: December 15, 2021 9:46 pm|    Updated: December 15, 2021 9:49 pm

TMC leader Abhishek Banerjee slams HM Amit Shah as UNESCO listed Durga Puja of Kolkata as Heritage | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা ভোটের আগে এসে তাবড়-তাবড় বিজেপি নেতারা দাবি করেছেন, বাংলায় দুর্গাপুজো হয় না। আবার দুর্গাপুজোকে UNESCO’ ‘হেরিটেজ’ স্বীকৃতি দেওয়ার পর তাঁরাই বাংলাকে শুভেচ্ছা জানাচ্ছেন। সেই সমস্ত বিজেপি নেতাদের জন্য ‘দু’ মিনিট নীরবতা পালন করা হোক।’ এভাবে অমিত শাহ-সহ বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বুধবার কলকাতার দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কো। তার পরই বাংলাকে শুভেচ্ছা জানান খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে লেখেন, “প্রত্যেক ভারতীয়র জন্য গর্ব ও আনন্দের বিষয়! দুর্গাপুজো আমাদের সাংস্কৃতিক ও আত্মিক বৈশিষ্ট্যর শ্রেষ্ঠ দিকগুলিকে তুলে ধরে। আর, কলকাতার দুর্গাপুজোর অভিজ্ঞতা প্রত্যেকের থাকা উচিত।” টুইট করে শুভেচ্ছা জানান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লেখেন, “বাংলার জন্য গর্বের বিষয়। দুর্গাপুজো শুধু উৎসব নয়। এটা একটা আবেগ, যা আমাদের বেঁধে রাখে।”

 

[আরও পড়ুন: বড়দিন ও বর্ষবরণে শিথিল রাজ্যের কোভিডবিধি, ৯ দিন থাকছে না রাত্রিকালীন নিষেধাজ্ঞা]

শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অমিত শাহ-ও। লেখেন, “দুর্গাপুজা ভারতের সমৃদ্ধশালী সাংস্কৃতিক ঐতিহ্য এবং ঐক্যের চেতনাকে প্রতিফলিত করে। এটা জেনে খুব ভালো লাগছে যে এই ঐতিহ্যশালী উৎসবকে ইউনেস্কোর #IntangibleHeritage তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রত্যেক ভারতীয় আজ অত্যন্ত গর্বিত।” টুইট করার পরই শাহকে কটাক্ষ করেন অভিষেক। টুইটারে লেখেন, “অমিত শাহ-সহ বিজেপির তাবড় নেতৃত্বের জন্য দু’মিনিট নীরবতা। যারা ভোটপ্রচারে এসে দাবি করতেন, বাংলার দুর্গাপুজো হয় না। এবারও তাঁদের মিথ্যা, গুজব ফাঁস হয়ে গেল।”

 

 

[আরও পড়ুন: প্রেমের প্রস্তাব ফেরানোর ‘শাস্তি’, স্বামীর অনুপস্থিতিতে বধূর ঠোঁটে কামড় যুবকের]

প্রসঙ্গত,  আন্তর্জাতিক স্বীকৃতি পেল এ রাজ্যের দুর্গাপুজো। ইউনেস্কোর (UNESCO) ‘সাংস্কৃতিক ঐতিহ্যের’ তালিকায় জুড়ে গেল দুর্গোৎসবের নাম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে