১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সত্য বলুন দৃপ্তস্বরে, #MeToo বিতর্কে মুখ খুললেন রাহুল গান্ধী

Published by: Subhajit Mandal |    Posted: October 12, 2018 4:25 pm|    Updated: October 12, 2018 4:25 pm

Truth needs to be spoken loud and clear: Rahul Gandhi supports #MeToo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে একের পর এক মহিলাকে যৌন হেনস্তার অভিযোগ আনার পর থেকেই তাঁর পদত্যাগের দাবিতে সরব বিরোধীরা। কংগ্রেসের একাধিক নেতানেত্রীও আকবরের ইস্তফা দাবি করেছেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী অবশ্য তা নিয়ে মুখ খোলেননি। খানিকটা এড়িয়ে গিয়েছিলেন। কিন্তু তাঁর একদিন পরেই মৌন ভাঙলেন তিনি।

[আম্বানির সঙ্গে চুক্তিতে বাধ্য হয়েছিল দাসাল্ট, রাফালে ইস্যুতে চাঞ্চল্যকর মোড়]

#MeToo বিতর্কে মুখ খুলে কার্যত মহিলাদের এই আন্দোলনকে সমর্থনই করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। টুইটে রাজীবপুত্র বললেন, ‘সত্যি কথা দৃপ্তস্বরে, জোরের সঙ্গে বলা উচিত। সময় এসেছে সবাই মেয়েদের সম্মান করা শিখুক। সবাই মেয়েদের শ্রদ্ধা করা শিখুক। আমি খুশি যারা মেয়েদের অসম্মান করে তাদের সংখ্যা দিনে দিনে কমছে, তাঁরা কোণঠাসা হচ্ছে।” উল্লেখ্য, এখনও পর্যন্ত  #MeToo বিতর্কে সরাসরি মুখ খোলেননি বিজেপির শীর্ষ নেতাদের কেউই। এমনকি একাধিক অভিযোগ উঠলেও এখনও মন্ত্রী আকবরকে বিরুদ্ধেও কোনও পদক্ষেপ করেনি সরকার। বৃহস্পতিবার থেকে মন্ত্রিসভার মহিলা সদস্যরা মুখ খুললেও সরাসরি এম জে আকবরকে সরিয়ে ফেলার দাবি তোলেননি কেউই।

[অনুবাদের ভুলেই বিভ্রান্তি, বিতর্কিত সাক্ষাৎকার নিয়ে সাফাই গড়করির ]

অন্যদিকে কংগ্রেস সভাপতি শুরু থেকেই মহিলাদের ক্ষমতায়নের পক্ষে সওয়াল করে যাচ্ছেন। আরএসএসে মহিলা কর্মীদের উপস্থিতি কম থাকার অভিযোগ তুলতে গিয়ে একাধিকবার বেফাঁস মন্তব্যও করেছেন তিনি। সংসদে মহিলা সংরক্ষণ বিল আনার পক্ষেও সওয়াল করেছেন রাহুল। এবার #MeToo -এর সমর্থনেও সুর চড়ালেন কংগ্রেস সভাপতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে