২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেলফির নেশাই কাড়ল প্রাণ, জলপ্রপাতে পিছলে পড়ে মৃত দুই ইঞ্জিনিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 17, 2018 4:46 pm|    Updated: July 17, 2018 4:46 pm

Two Bengaluru techies die while clicking selfie

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেলফিতে কাড়ল প্রাণ। জলপ্রপাত পরিদর্শনে গিয়ে সেলফি তোলার বাসনা হয়েছিল। প্রাণ দিয়ে সেই বাসনা মেটালেন দুই তরুণ ইঞ্জিনিয়ার। মৃতদের নাম সমীর রহমান ও ভবানী শঙ্কর। তাঁদের বয়স কুড়ির মধ্যেই। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর কনকপুরা জেলার মেকেডাটু জলপ্রপাতে।

[শিশুবিক্রির অভিযোগে পদক্ষেপ, মাদার টেরিজার সমস্ত হোমে তদন্তের নির্দেশ]

পুলিশ জানিয়েছে, প্রবল জলস্রোতে দু’জনেই ভেসে গিয়েছেন। সোমবার উপনদী অর্কবতী পরিদর্শনে এসেছিলেন দুই সহকর্মী। সেই সময় মেকেডাটু জলপ্রপাত দেখারও ইচ্ছে জাগে তাঁদের। যখন তাঁরা জলপ্রপাতে দর্শনে আসছেন তখন কর্তৃপক্ষের তরফে বারবার সাবাধান করা হয়েছিল। কেন না বৃষ্টির কারণে কৃষ্ণা রাজা সাগর ড্যাম থেকে জল ছাড়ায় নদী বিপদসীমার উপর থেকে বইছে। তাই কিনারে গিয়ে তাঁরা যেন সেলফি তুলতে না যান। বলাবাহুল্যা জলপ্রপাতের ভয়ঙ্কর সৌন্দর্য দেখে মোহিত হয়ে গিয়েছিলেন দুই যুবক। কর্তৃপক্ষের সতর্কবাণী মনে ছিল না। সমীর সেলফি তুলতে গেলে পিছলে পড়ে যান। সহকর্মী বন্ধুকে পড়ে যেতে দেখে হাত বাড়িয়ে সাহায্য করতে যান ভবানী শঙ্কর। স্রোতের বেগে দু’জনের কেউই টাল সামলাতে পারেননি। পড়ার সঙ্গেসঙ্গেই অতল জলে তলিয়ে যান। এখনও পর্যন্ত তাঁদের দেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

[নারাজ মুসলিমরাই, পাকিস্তানের মতো পতাকা নিষিদ্ধ হতে চলেছে ভারতে!]

জানা গিয়েছে, দুই ইঞ্জিনিয়ার কর্মসূত্রেই এখানে থাকতেন। তাঁরা বেঙ্গালুরুর একটি আইটি ফার্মে সহকর্মী ছিলেন। উল্লেখ্য, সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনা দেশে নতুন নয়। এর আগে সমুদ্রে ঢেউয়ের সঙ্গে সেলফি তুলতে গিয়ে তলিয়ে গিয়েছেন যুবক। কেউ বাঘের মুখে কেউ বা সাপের ছোবলে। কেউ বা আবার চলন্ত ট্রেনের ওভারহেড তারের সংস্পর্শে এসে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। সবেতেই মুখ্য ভূমিকায় ছিল সেই সেলফিই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে